সারা বাংলা

উত্তর বঙ্গের সাথে বরিশাল অঞ্চলের বাস চলাচল বন্ধ

বাস মালিক সমিতির বিরোধের জেরে বরিশাল অঞ্চলের সাথে নাটোরসহ উত্তরাঞ্চলের বাস যোগাযোগ বন্ধ করে দিয়েছে নাটোর বাস মালিক সমিতি। শনিবার সকাল ১১ টার দিকে নাটোর বাস-মিনিবাস নাটোরের ওপর দিয়ে সড়ক পথে দক্ষিণাঞ্চলের সকল বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়।

বরিশাল বাস মালিক সমিতি সূত্রে জানাগেছে, দীর্ঘদিন ধরে নাটোর থেকে তুহিন পরিবহন, আকিব এন্টারপ্রাইজ ও সোমা পরিবহনসহ কয়েকটি বাস রাজশাহী থেকে দক্ষিণাঞ্চলে চলাচল করে।

সম্প্রতি গোল্ডেন লাইন নামে ফরিদপুর সমিতির একটি বাস নিয়ম বহির্ভূতভাবে এই রুটে চলাচল করতে শুরু করে।

নাটোর বাস মালিক সমিতি এর প্রতিবাদ করায় শনিবার সকাল থেকে ফরিদপুর বাস মালিক সমিতি নাটোর থেকে ছেড়ে যাওয়া তুহিন ও আকিব পরিবহনের বাসের যাত্রী নামিয়ে খালি গাড়ি ফেরত পাঠায়। এই ঘটনার প্রতিবাদে নাটোর বাস মালিক সমিতি দক্ষিণাঞ্চলের সঙ্গে বাস যোগাযোগ বন্ধ করে দেয়। এছাড়া রাজশাহী থেকে যেসব বাস নাটোরের ওপর দিয়ে ফরিদপুর ও বরিশালসহ দক্ষিণাঞ্চলে যাতায়াত করে সেসব বাসও চলাচল করতে দিচ্ছে না তারা। এতে ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা।

মালিক সমিতির সাধারণ সম্পাদক বাসিরুর রহমান খান জানান, নাটোর মালিক সমিতির পক্ষ থেকে বরিশাল মালিক সমিতিকে জানানো হয় আলোচনা চললেও ঈদের আগে গাড়িগুলো চলাচল করতে দেওয়া হোক। তাতেও বরিশাল মালিক সমিতি রাজি হয়নি। এ অবস্থায় শুক্রবার নিজ উদ্যোগে নাটোর থেকে বরিশালগামী আকিব পরিবহন ও ফরিদপুরগামী তুহিন পরিবহনের গাড়ি ছাড়া হয়। কিন্তু বরিশাল ও ফরিদপুর থেকে গাড়ি দুটি ফিরিয়ে দেওয়া হয়। এর জের ধরে শনিবার সকাল থেকে উত্তরবঙ্গের সঙ্গে দক্ষিণবঙ্গের সড়ক পথের যোগাযোগ বন্ধ করে দেওয়া হয়েছে।

বরিশাল বাস মালিক সমিতির সভাপতি আফতাব হোসেন জানান, সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত নাটোরসহ উত্তরাঞ্চল থেকে কোনো বাস বরিশালসহ দক্ষিণাঞ্চলের উদ্দেশ্যে ছাড়বে না।


ফেসবুকে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। Gournadi.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে Gournadi.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো পোষ্ট...