গৌরনদী সংবাদ

উচ্চতর ডিগ্রী নিতে বিশ্বের প্রথম সারির বিশ্ববিদ্যালয়ে গৌরনদীর কাওসার

এই প্রথম কানাডার র‍্যাংকিং এ প্রথম এবং বিশ্ব রাঙ্কিং এ প্রথম সারির বিশ্ববিদ্যালয় McGill University তে পড়ার সুযোগ পেয়েছে গৌরনদীর কৃতি ছেলে কাওসার আলম।

প্রাথমিক বিদ্যালয়ে বৃত্তি দিয়ে শুরু করে বি এস সি, এম এস সি তে ফার্স্ট ক্লাস ফলাফল নিয়ে ইঞ্জিনিয়ারিং ডিগ্রী এর পরে কাওসার এবার পড়তে যাচ্ছে সুদূর কানাডায়। আমাদের জানা মতে আমেরিকার স্বনামধন্য IVY League বিশ্ববিদ্যালয় গুলোর সম-মানধারী বিশ্ববিদ্যালয় গুলোর মধ্যে গৌরনদীর এই প্রথম কেউ ভর্তির সু্যোগ পেলো পালরদী মাধ্যমিক বিদ্যালয়ের এই প্রাক্তন শিক্ষার্থী। স্বপ্ন এবং অধ্যাবসায় এর ফলে সব সম্ভব তা আরেকবার প্রমান করলো কাওসার।

অন্য সকল সমবয়সীরা যখন চাকুরী খোঁজা নিয়ে ব্যস্ত তখন কাওসার তার সময় ও মেধা বিনিয়োগ করেছে সেভ দ্য চিলড্রেন ও নর্থ আমেরিকার বিশ্ববিদ্যালয়গুলোর বিশ্বমানের গবেষনাকারীদের সাথে শিশু স্বাস্থ্য ও নিরাপদ পানি গবেষনা নিয়ে এবং তার ফলস্রুতিতে মাত্র ২৬ আর ২৭ বছর বয়সের মধ্যেই তার গবেষনা প্রকাশিত হয় দুটি আন্তর্জাতিক জার্নালের যা পরে ভীত গড়ে দেয় এই বিশ্ববিদ্যালয় এ সুযোগ পাওয়ার জন্য।

পানি গবেষনায় উচ্চত্তর ডিগ্রী নেবার উদ্যেশ্যে এই আগস্ট মাসে বাংলাদেশ ছাড়ছে অবসরপ্রাপ্ত জেলা সেনেটারি ইন্সপেক্টর মোঃ শহিদুল আলম ও শিক্ষিকা সেলিনা বেগমের পুত্র কাওসার আলম। আমরা তার সফলতা কামনাকরি।


ফেসবুকে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। Gournadi.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে Gournadi.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

Source
তথ্য দিয়ে সহায়তা করেছেন গৌরনদীর আর এক মেধাবি মাফিজুল ইসলাম সুমন

আরো পোষ্ট...