গৌরনদী সংবাদ

যুক্তরাজ্য থেকে এলএলবি সন্মান ডিগ্রী অর্জন করেছে গৌরনদীর রুমন

বরিশালের গৌরনদী উপজেলার কৃতি সন্তান মোহাম্মদ মুজাহিদুল ইসলাম রুমন যুক্তরাজ্যর হার্টফোর্ডশাআর ইউনিভার্সিটি থেকে ‘ল,গভর্মেন্ট এন্ড পলিটিক্স’ এর উপর এলএলবি সন্মান ডিগ্রী অর্জন করেছেন। এছাড়া তিনি হার্টফোর্ডশাআর ইউনিভার্সিটি বাংলাদেশী সোসাইটির চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন এবং ভাইস চান্সেলরস ‘মোস্ট কমেন্ডিং স্টুডেন্ট অফ দা ইয়ার’ ২০১৬ এর সন্মান জনক সনদ অর্জন করেছেন।

রুমন যুক্তরাজ্যর এসেক্স কাউন্টিতে বসবাস করেন সেখানে তিনি বিভাগীয় পুলিশ এর নিরপেক্ষ উপদেষ্টা পরিষদের একজন সদস্য. তিনি পার্শবর্তী কাউন্টি ‘হার্টফোর্ডশাআর’ পুলিশ প্রধান এবং ‘পুলিশ ও ক্রাইম কমিশন’ এর ২০১৮বর্ষ সেরা সনদ অর্জন করেছেন, সেখানে তিনি পুলিশ এর সদর দপ্তর-এ কার্যক্রম ও তল্লাশির নিরপেক্ষ তদন্ত প্যানেল এর একজন সদস্য। বর্তমানে তিনি কেমব্রিজ এ ‘গ্রাজুয়েট প্রেসমেন্ট টিচার’ হিসেবে কর্মরত আছেন।

তিনি তৎকালীন ‘পালরদী মাধ্যমিক বিদ্যালয় ও অমূল্য রতন ছাত্রাবাসের’ ছাত্র ছিলেন, এরপরে তিনি ‘ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজ’ থেকে এসএসসি ও এইচ এসসিপাশ করে যুক্তরাজ্যে বসবাস শুরু করেন।

তাঁর সাথে যোগাযোগ করলে তিনি গৌরনদী.কম এর প্রতিনিধিকে জানান, যুক্তরাজ্যের ‘সিটি ল স্কুল, ইউনিভার্সিটি অফ লন্ডন’ থেকে ব্যারিস্টার ট্রেনিং শেষ করে যুক্তরাজ্যের পাশাপাশি তিনি ২০১৯ থেকে বাংলাদেশের আইন পেশায় নিযুক্ত হবার ব্যাপারে ও তিনি ব্যাপক আশাবাদী।

নানাবিদ প্রতিকূলতা ও প্রতিবন্ধকতা অতিক্রম করে তিনি, তার এই সাফল্যর মধ্যে দিয়ে বর্তমান তরুণ ও যুব সমাজের জন্য এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন। তিনি মাদক ও আত্মহানির বিরুদ্ধে সকলকে সচেতন হওয়ার এবং মানসিক স্বাস্থ্যের প্রতি খেয়াল রাখার জন্য আহ্ববান জানান।

উল্লেখ্য, গৌরনদী উপজেলা বার্থী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও আনোয়ারা প্রি-ক্যাডেট স্কুলের প্রতিষ্টাতা আলহাজ মোহাম্মদ আবুল হোসাইন মিয়া ও অধ্যক্ষ মাকসুদা হোসাইন এর জ্যেষ্ঠ পুত্র মোহাম্মদ মুজাহিদুল ইসলাম রুমন।


ফেসবুকে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। Gournadi.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে Gournadi.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো পোষ্ট...