গৌরনদী সংবাদ

গৌরনদী পৌরসভার প্রথম মেয়র গোলাম সরোয়ার ফারুক আর নেই – শোক প্রকাশ

‌টি এম তু‌হিনঃ বরিশালের গৌরনদী পৌরসভার নিয়োগপ্রাপ্ত প্রথম প্রশাসক ও নির্বাচিত প্রথম মেয়র, উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম সরোয়ার ফারুক (৭০) বিভিন্নরোগে আক্রান্ত হয়ে ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার ভোরে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহির….রাজিউন)। তিনি স্ত্রী, ১ পুত্র, ১ কন্যাসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও শুভাকাঙ্খী রেখে গেছেন।

শুক্রবার বাদ জুম্মা গৌরনদীর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে মরহুমের লাশ রাষ্ট্রীয় মর্যাদায় জানাজা শেষে আশোকাঠী গ্রামের পারিবারিক গোরস্থানে দাফন করা হবে। তার মৃত্যুতে কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতা আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি, এ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস এমপি, বরিশাল জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি শাহানা আরা বেগম, বরিশাল -১ আসনের সাবেক সাংসদ এম, জহির উদ্দিন স্বপন, আওয়ামীলীগ নেতা এ্যাডভোকেট বলরাম পোদ্দার, জেলা আওয়ামীলীগের সদস্য সেরনিয়াবাত আশিক আব্দুল্লাহ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী, পৌর মেয়র হারিছুর রহমান, কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ও বরিশাল সদর উত্তর জেলা বিএনপির সাধারন সম্পাদক আকন কুদ্দুছুর রহমান, জাতীয়তাবাদী আইনজীবি ফোরামের কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ও ঢাকা বিশ্ব-বিদ্যালয় মহসিন হল ছাত্র সংসদের সাবেক জি,এস এ্যাডভোকেট গাজী কামরুল ইসলাম সজল, উপজেলা বিএনপির আহবায়ক ও বরিশাল সদর উত্তর জেলা বিএনপির সহ-সভাপতি আলহাজ্ব আবুল হোসেন মিয়া, পৌর বিএনপির সভাপতি এসএম মনিরুজ্জামান, ইতালী আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক ছাত্রলীগ নেতা কামরুল ইসলাম দিলীপ, আন্তর্জাতিক মানবাধিকার কর্মী ও হংকং প্রবাসী দিদার সরদার, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের কমান্ডার সৈয়দ মনিরুল ইসলাম বুলেট ছিন্টু, উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদের সভাপতি কালিয়া দমন গুহ, ইউপি চেয়ারম্যান সৈকত গুহ পিকলু, গৌরনদী ডটকম এর পক্ষ থেকে ফাহিম মুরশেদ, এইচ এম সুমন, ডেইলি বরিশাল ডটকম এর পক্ষ থেকে সাংবাদিক তৌহিদী মাহমুদ তুহিন, গৌরনদী প্রেসক্লাবের সভাপতি খোন্দকার মনিরুজ্জামান মনির, সাবেক সভাপতি খোন্দকার কাওছার হোসেন, জহুরুল ইসলাম জহির, মোঃ গিয়াস উদ্দিন মিয়া, মোঃ আসাদুজ্জামান রিপন, মোঃ জামাল উদ্দিন, মোঃ আহছান উল্লাহ, সাধারণ সম্পাদক সঞ্জয় কুমার পাল, সাবেক সাধারণ সম্পাদক খোকন আহম্মেদ হীরা, পৌর সভার প্রসাশনিক কর্মকর্তা বাদশা মিয়া, হিসাব রক্ষন খোকন চন্দ্র দাস, লাইসেন্স পরিদর্শক মোঃ মিজানুর রহমানসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দরা গভীর শোক প্রকাশ করেছেন।

সূত্রমতে, বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে গোলাম সরোয়ার ফারুক দীর্ঘদিন অসুস্থ্য ছিলেন। অতিসম্প্রতি তাকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার ভোর পাঁচটা বিশ মিনিটের দিকে তিনি ইন্তেকাল করেন। বরেণ্য এ রাজনৈতিক নেতার মৃত্যুতে গৌরনদী উপজেলা আওয়ামীলীগ একজন ত্যাগী ও পরীক্ষিত নেতাকে হারিয়েছেন।

সূত্রে আরও জানা গেছে, গৌরনদী পৌর সদরের আশোকাঠী মহল্লার বাসিন্দা গোলাম সরোয়ার ফারুক ছাত্রজীবনে একজন তুখোর ছাত্রনেতা ছিলেন। ১৯৭১ সালে তিনি দেশ মাতৃকার টানে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে বীরত্বের ভূমিকা রাখেন। স্বৈরাচার বিরোধী আন্দোলনে তিনি ছিলেন একজন অগ্রসৈনিক। বর্তমান ক্ষমতাসীন দল আওয়ামীলীগের দূর্দীনে ও দুঃসময়ে তিনি (গোলাম সরোয়ার ফারুক) অসংখ্যবার নির্যাতিত হন। ১৯৯৬ সালে আওয়ামীলীগ সরকার গঠন করার পর ১৯৯৮ সালে গৌরনদীকে পৌরসভা ঘোষনা করা হয়। গোলাম সরোয়ার ফারুক প্রথম পৌর প্রশাসক হিসেবে নিয়োগ পান। পরবর্তীতে নির্বাচনে প্রথম পৌর মেয়র হিসেবে তিনি নির্বাচিত হন। এছাড়াও তিনি গৌরনদী উপজেলা বিআরডিবির একাধিকবার চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। সামাজিক ও রাজনৈতিক জীবনে তিনি গৌরনদীর আর্ত সামাজিক উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন। ফলশ্রুতিতে তিনি একাধিক সম্মাননাও পেয়েছেন।

গোলাম সরোয়ার ফারুকের সুযোগ্য উত্তসুরী তার একমাত্র পুত্র দেশবরেন্য বিশিষ্ট সংগীত শিল্পী তানজীব সরোয়ার ও কন্যা তানিয়া সরোয়ার তাদের বাবার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন।


ফেসবুকে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। Gournadi.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে Gournadi.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো পোষ্ট...

Leave a Reply