গৌরনদী সংবাদ

গৌরনদীতে যুদ্ধাপরাধীদের তালিকা তৈরী

বরিশাল জেলার গৌরনদী পৌর এলাকাসহ উপজেলার সাতটি ইউনিয়নে প্রায় ৩০জন যুদ্ধাপরাধী রাজাকার ও ভাতাপ্রাপ্ত দু’শতাধিক ভূয়া মুক্তিযোদ্ধার তালিকা তৈরী করা হয়েছে।

অতিগোপনে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের নের্তৃবৃন্দরা এ তালিকা গঠন করেছেন। ঈদের পর পরই ওইসব যুদ্ধাপরাধী রাজাকার ও ভূয়া মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন মুক্তিযোদ্ধারা।

নাম প্রকাশ না করার শর্তে মুক্তিযোদ্ধা কমান্ডের এক সহকারি কমান্ডার জানান, যুদ্ধাপরাধী রাজাকার, ভাতাপ্রাপ্ত ভূয়া মুক্তিযোদ্ধা ছাড়াও দুঃস্থ মুক্তিযোদ্ধাদের জন্য সরকারিভাবে বরাদ্দকৃত ঘরের তালিকায়ও অনেক ভূয়া মুক্তিযোদ্ধার নাম রয়েছে। এ ব্যাপারেও একটি তালিকা তৈরি করা হয়েছে।

সূত্রটি আরও জানিয়েছেন, ঈদের পর পরই সাধারণ মুক্তিযোদ্ধারা ওইসব যুদ্ধাপরাধী-রাজাকার, ভূয়া মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে মামলা দায়ের করবেন। সূত্রমতে, তালিকাভূক্ত ৩০জন যুদ্ধাপরাধী-রাজাকারদের তালিকা রয়েছে।


ফেসবুকে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। Gournadi.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে Gournadi.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো পোষ্ট...

Leave a Reply