গৌরনদী সংবাদ

টরকী বন্দর আদর্শ জা‌মে মস‌জি‌দের ক‌মি‌টির বিরু‌দ্ধে বি‌ক্ষোভ

টি এম তু‌হিনঃ আজ প‌বিত্র শব ই বরাত। দ‌ক্ষিনাঞ্চ‌লের বৃহত ব্যবসায়ী বন্দর ব‌রিশা‌লের গৌরনদী উপ‌জেলার টরকী বন্দরের গৌ‌রনদী উপ‌জেলার বৃহত্তম মস‌জিদ “টরকী বন্দর আদর্শ জা‌মে মস‌জি‌দ”এর মুসু‌ল্লি‌রা নামাজ রে‌খে স‌জিদ ক‌মি‌টির সভাপ‌তির দুর্নী‌তি ও অব্যস্থাপণার অ‌ভি‌যোগ এ‌নে বি‌ক্ষোভ ও হট্ট‌গোল শুরু ক‌রে। বিক্ষোভে পুরাতন ক‌মি‌টি ভে‌ঙ্গে নতুন ক‌মি‌টি করার দা‌বি জানানো হয়।

মস‌জি‌দের একা‌ধিক মুসু‌ল্লি জানান, সন্ধ্যা থে‌কে প‌বিত্র শবে বরা‌তের বয়ান শোনা ও নামাজ আদায় কর‌তে এ‌সে বিদ্যুৎ না থাকায় গর‌মে অ‌তিষ্ট হ‌য়ে যায় মুসু‌ল্লিরা। তখনই মুসু‌ল্লি‌দের মা‌ঝে বাড়‌তে থা‌কে বি‌ভিন্ন কথা বার্তা, কানাঘুষা। যে মস‌জি‌দের প্র‌তি মা‌সে লাখ টাকার উপ‌রে চাঁদা আদায় হয় অথচ সে মস‌জি‌দে কেন নিজস্ব জেনা‌রেটর বা আই‌পিএ‌সের ব্যবস্থা রাখা হয়নি!

তখনই এ‌কে এ‌কে কথা ব‌লেন মস‌জিদ ক‌মি‌টির দি‌কে আঙ্গুল তু‌লে মুসু‌ল্লিরা। মস‌জিদ ক‌মি‌টির সভাপ‌তির দূর্নী‌তির কথা প্রকা‌শ্যে ও জো‌ড়ে জো‌ড়ে ব‌লেন কিছু মুসু‌ল্লিরা। তাৎক্ষ‌নিক শত শত মুসু‌ল্লি মস‌জি‌দের বয়ান শোনা বাদ রে‌খে এক যো‌গে চিৎকার চেচা‌মে‌চি ক‌রে মস‌জিদ ক‌মি‌টিতে থাকা সভাপ‌তি আবুল হো‌সেন প্যাদার ‌দি‌কে আঙ্গুল তুলে কথা বলেন। এসময় মস‌জিদ ক‌মি‌টির সভাপ‌তি কো‌নো জবাব না দি‌য়ে চুপ ক‌রে থা‌কেন।

মুসু‌ল্লিরা আ‌রো অ‌ভি‌যোগ ক‌রেন, মস‌জি‌দের প্রায় একশত ভি‌টি দোকান র‌য়ে‌ছে (আদর্শ মস‌জিদ মার্কেট), এছাড়া মার্কেটের দ্বিতীয় ও তৃতীয় তলায় ইসলামী ব্যাংক থে‌কে ভাড়া, হাজার হাজার ব্যবসায়ী‌দের থে‌কে ও মুসুল্লিদের ‌থেকে মা‌সিক চাঁদা, দান, অনুদানতো র‌য়ে‌ছেই তবুও মস‌জি‌দের কো‌নো উন্ন‌তি নেই। নেই নিজস্ব জেনারেটর বা আই‌পিএ‌স ব্যবস্থা। মোমবা‌তি জ্বা‌লি‌য়ে বয়ান শোনা ও নামাজ আদায় কর‌তে হয় সাধারণ মুসুল্লিদের। এতেই ক্ষেপে যান নামাজ আদায় করতে আসা মুসুল্লিরা।

বিক্ষোভ শেষে অ‌তি‌ শীঘ্রই মস‌জিদ ক‌মি‌টির থে‌কে আয় ব্যয় হি‌সেব নি‌য়ে বর্তমান ক‌মি‌টি বা‌তিল করে নতুন ক‌মি‌টি গঠন করার দা‌বি জানান মুসু‌ল্লিরা।


ফেসবুকে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। Gournadi.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে Gournadi.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো পোষ্ট...

Leave a Reply