আন্তর্জাতিক

একইসাথে হামলা হতে পারে লন্ডনের ১০ স্থানে!

ঢাকা: যুক্তরাজ্যের লন্ডনে দিন দিন বাড়ছে সন্ত্রাসী হামলার আশঙ্কা। কর্তৃপক্ষের ধারণা, যে কোনো সময় প্যারিসের মতো হামলা হতে পারে শহরটিতে। দেশটির একজন মন্ত্রীর বরাত দিয়ে স্থানীয় একটি গণমাধ্যম জানিয়েছে, লন্ডনে একইসাথে ১০টি হামলার ঘটনা ঘটতে পারে। আর এজন্য প্রস্তুত থাকতে বলা হয়েছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদেরও।

নাম না প্রকাশ করে ব্রিটিশ গণমাধ্যম সানডে টাইমসকে ওই মন্ত্রী বলেন, ‘আমরা একসাথে তিনটি হামলা মোকাবেলার প্রস্তুতি নিয়ে রেখেছিলাম। তবে প্যারিসের হামলা প্রমাণ করে আমাদের আরো বেশি প্রস্তুতি থাকা দরকার। সাত, আট, নয় কিংবা ১০টি হামলা মোকাবেলার জন্যও এখন আমরা প্রস্তুত।’

অগ্নেয়াস্ত্রের ওপর অভিযান চালাতে আদেশ দেয়া হয়েছে যুক্তরাজ্যের নিরাপত্তা সংস্থা দ্য ন্যাশনাল ক্রাইম এজেন্সিকে। হামলা মোকাবেলায় সব সময়ের জন্য প্রস্তুত রাখা হয়েছে পুলিশ ও বিশেষ বিমান বাহিনী (এসএএস)। আর তাদের সহায়তার জন্য আছে সেনা রেজিমেন্ট।

রাসায়নিক কিংবা জৈবিক বোমা হামলা রুখতে অক্সফোর্ডশায়ারে একটি বিশেষ বোমা নিষ্ক্রিয়করণ টিম গঠন করছে সেনাবাহিনীর সন্ত্রাস দমন ইউনিট। হামলা ঠেকাতে সম্প্রতি এসএএসের একটি মহড়াও হয়েছে যুক্তরাষ্ট্রে। এমনকি যুক্তরাজ্যের জেলে বন্দী চরমপন্থী ও জঙ্গিদেরও রাখা হয়েছে বিশেষ নজারদারীতে।

কর্মকর্তাদের আশঙ্কা, অমুসলিম কারারক্ষীদের ওপর হামলা চালাতে পারে বন্দী সন্ত্রাসীরা। প্যারিস হামলার প্রধান সন্দেহভাজন আবদেসালামকে গ্রেপ্তারের পর নিরাপত্তার ব্যাপারে আরো কিছু পদক্ষেপ নেয়া হয়েছে। কারণ গ্রেপ্তারের সময় গুলি ছুড়েছিল আবদেসালাম। একটি তদন্ত সূত্র জানায়, কোনো পুলিশ কর্মকর্তা আহত হওয়ার মতো ভয় এখন নেই।


ফেসবুকে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। Gournadi.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে Gournadi.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো পোষ্ট...

Leave a Reply