গৌরনদী সংবাদ

গৌরনদীতে ভূল চিকিৎসায় প্রসূতি মায়ের মৃত্যুর অভিযোগ ক্লিনিকে হামলা

গৌরনদী প্রতিনিধি: বরিশালের গৌরনদী উপজেলার আশোকাঠি এলাকায় শারমিন ক্লিনিকে সিজারিয়ান অপারেশনে ভূল করায় প্রসূতি মা মৌসুমী আক্তারের (২২) মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। প্রসূতি মায়ের মৃত্যুর ঘটনায় বিক্ষুব্ধ স্বজনরা বুধবার সকালে ক্লিনিকে হামলা চালিয়ে জানলা ভাংচুর করেছে।
মৌসুমীর মামাতো ভাই আ’লীগ নেতা সিরাজুল ইসলাম সিরাজ জানান, পাশর্^বর্তী কালকিনি উপজেলার আন্ডারচর গ্রামের আলী আহম্মেদের স্ত্রী মৌসুমী আক্তারের প্রসব বেদনা শুরু হলে স্বজনরা মঙ্গলবার সন্ধ্যায় গৌরনদী উপজেলার আশোকাঠি শারমিন ক্লিনিকে ভর্তি করেন। রাত সাড়ে ১০টার দিকে বাকেরগঞ্জ মা ও শিশু কল্যান কেন্দ্রের কর্মরত ডাক্তার রফিকুুল ইসলাম ওই প্রসূতি মায়ের সিজারিয়ান অপারেশন করেন।  ক্লিনিকের ডাক্তার মৌসুমীর পেট থেকে জীবিত একটি পুত্র সন্তান বের করেন। অপারেশনের পর ওই ডাক্তার ক্লিনিক ছেড়ে চলে যান। এরপর রোগী মৌসুমীর অতিরিক্ত ব্লাডিং (রক্তক্ষরন) শুরু হলে ক্লিনিকের কর্তব্যরত ডাক্তার রাত দেড়টার দিকে তাকে বরিশাল হাসপাতালে রেফার্ড করেন । রাত সাড়ে ৩টার দিকে মৌসুমীকে বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করা হলে বুধবার ভোররাত সোয়া ৪টার দিকে সে মারা যায়। এ খবর জানাজানি হলে বুধবার সকালে মৌসুমীর কয়েকজন বিক্ষুব্ধ স্বজন শারমিন ক্লিনিকে হামলা চালিয়ে একটি জানলার গ্লাস ভাংচুর করে। এ সময় ক্লিনিকে কর্তব্যরত ডাক্তার, নার্স ও কর্মচারীরা ক্লিনিক ছেড়ে পালিয়ে যায়। বুধবার বাদজোহর মৌসুমী আক্তাররের জানাজা শেষে তার লাশ বাবার বাড়ি কালকিনির উত্তর সাহেবরামপুর গ্রামের পারিবারিক গোরস্থানে দাফন করা হয়।  মৌসুমীর বড় ভাই সাইফুল ইসলাম ও বড় ভগ্নিপতি কেন্দ্রীয় আ’লীগ নেতা সিরাজুল ইসলাম অভিযোগ করেন, ডাক্তার রফিকুল ইসলাম সিজারিয়ান  অপারেশনের সময়  ভূল করার কারণে মৌসুমীর অতিরিক্ত ব্লাডিং হয়। আজকাল সিজারিয়ান অপারেশনে কোন রোগী মারা যায় না। ডাক্তারের ভূল চিকিৎসার জন্য মোৗসুমীর মৃত্যু হয়েছে বলে তারা অভিযোগ করেন। গৌরনদী মডেল থানার চলতি দায়িত্বে থাকা ইন্সপেক্টর (তদন্ত) মো.  আফজাল হোসেন জানান, এ ব্যাপারে তিনি কিছুই জানেন না।
এ ব্যাপারে বক্তব্যের জন্য ক্লিনিকের ডাক্তার রফিকুল ইসলামের ব্যবহৃত ১৭১১৯৭৯৮৪৫ নম্¦র মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলে তার ফোন বন্ধ পাওয়া যায়।


ফেসবুকে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। Gournadi.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে Gournadi.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো পোষ্ট...

Leave a Reply