জাতীয়

জনগণের প্রত্যক্ষ ভোট ছাড়া গঠিত এই সংসদ অবৈধ: খালেদা জিয়া

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বললেন বর্তমান সরকারকে আবারও অবৈধ। তিনি বলেছেন, জনগণের প্রত্যক্ষ ভোট ছাড়া গঠিত এই সংসদ অবৈধ। এই সংসদ জনগণের প্রতিনিধিত্ব করে না। সুতরাং এই সংসদে যে আইনই করুক না কেন, তা টিকবে না।

বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে সোমবার রাতে রংপুর বিভাগের উপজেলা চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও নারী ভাইস- চেয়ারম্যানদের সঙ্গে মত বিনিময়ের শুরুতে তিনি এ সব কথা বলেন।
মতবিনিময়ে রংপুর বিভাগের ৮টি জেলার বিএনপি থেকে নির্বাচিত ২৪ জন চেয়ারম্যান, ১৪ জন ভাইস চেয়ারম্যান ও ২৪ জন মহিলা ভাইস চেয়ারম্যান অংশ নেন। এ সময় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. আর এ গণি, লে.জে. (অব.) মাহবুবুর রহমান, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার ও সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু উপস্থিত ছিলেন।

খালেদা জিয়া বলেন, কথায় কথায় হাসিনা ও আওয়ামী লীগ জিয়াউর রহমানের কথা বলে। তার চরিত্র হনন করে বক্তব্য দেয়। অথচ জিয়াউর রহমান স্বাধীনতা ঘোষণা না করলে এবং দেশ স্বাধীন না হলে তাদের নেতা শেখ মুজিব কারাগার থেকে বের হতে পারত না।

বিএনপি চেয়ারপারসন উপজেলা চেয়ারম্যানদের প্রকৃত নির্বাচিত জনপ্রতিনিধি উল্লেখ করে বলেন, আপনারাই প্রকৃত জনপ্রতিনিধি। কারণ আপনারা জনগণের সরাসরি ভোটে নির্বাচিত হয়েছেন। আর ওরা সত্যিকার জনপ্রতিনিধি নয়। কারণ তারা জনগণের ভোটে নির্বাচিত নয়। ওরা আগে থেকেই নির্ধারণ করে রেখেছিল কে কোথা থেকে পাশ করে আসবে। সে জন্য বিএনপিকেও তারা আহ্বান করেছিল, নাম দিতে। দিলে নাকি নির্বাচিত করে আনত। কিন্তু বিএনপিতো ওদের মতো ভাগ-বাটোয়ারায় বিশ্বাস করে না। বিএনপি সত্যিকার গণতন্ত্রে বিশ্বাস করে। জনগণ যদি ভোট দেয় তাহলে জনগণের সেবা করবে। ওদের মত দুর্নীতি ও লুটপাট নয়।


ফেসবুকে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। Gournadi.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে Gournadi.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

Tags

আরো পোষ্ট...