গৌরনদী সংবাদ

গৌরনদী পৌরসভা নির্বাচন : আগৈলঝাড়ায় পুলিশের লাঠিচার্জ আহত-১৫

এইচ এম সুমন/বেলাল হোসেনঃ বরিশালের গৌরনদীর পৌরসভা নির্বাচনে মনোনয় প্রদানকে কেন্দ্র করে রবিবার রাত সোয়া ৯টায় আগৈলঝাড়া জেলা পরিষদ ডাক বাংলোর সামনে পুলিশের লাঠিচার্জে কমপক্ষে ১৫ জন নেতা কর্মি আহত হন। এঘটনার পর মনোনয়ন বোর্ডের সভা স্থান্তরিত করা হয়।

বোর্ডের সদস্য, স্থানীয় লোকজন ও পুলিশ জানান, গৌরনদী পৌরসভা নির্বাচনে মনোনয়ন চূড়ান্ত করার জন্য গত রবিার রাত ৮টায় আগৈলঝাড়া উপজেলা সদরে স্থানীয় জেলা পরিষদ ডাক বাংলায় ৭ সদস্যে বোর্ডের বৈঠক করার সিদ্বান্ত হয়। রাত ৮টায় গৌরনদী পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগের সাম্ভাব্য মেয়র প্রার্থী ও গৌরনদী পৌর আওয়ামীলীগের সভাপতি মো. মনির হোসেন মিয়া প্রায় ৫ শতাধিক সমর্থক নিয়ে ডাক বাংলার সামনে উপস্থিত হন। এক ঘণ্টাপর রাত ৯টায় প্রায় আরেক সাম্ভাব্য মেয়র প্রার্থী ও গৌরনদী উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো. হারিছুর রহমান প্রায় হাজার খানেক সমর্থক নিয়ে উপস্থিত হলে সেখানে উত্তেজনা ও কিছুটা বিশৃংখলার সৃষ্টি হয়। এসময় আগৈলঝাড়া থানা পুলিশ উভয়গ্রুপের সমর্থকদেরকে এলাকা ত্যাগ করার জন্য অনুরোধ করেন।

স্থানীয়রা ও প্রত্যক্ষদর্শীরা জানান, পুলিশ বার বার অনুরোধ করার পরেও সাধারন নেতাকর্মিরা স্থান ত্যাগ না করলে রাত সোয়া ৯টায় আগৈলঝাড়ার থানার একদল পুলিশ মৃদু লাঠিচার্জ শুরু করে। এসময় পুলিশের সাথে উপস্থিত লোকজনের কিছুটা হাতাহাতির ঘটনা ঘটে। পরবর্তিতে স্থান ত্যাগ না করায় এক পর্যায়ে গৌরনদী, আগৈলঝাড়া ও উজিরপুর থানার পুলিশ যৌথভাবে লাঠিচার্জ শুরু করলে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে।

পুলিশের লাঠিপেটা ও আত্ম রক্ষায় দৌড়ে পালাতে গিয়ে আরিফ হোসেন(২৫), রেজাউল করিম বেপারী(৩০), সুমন আহম্মেদ(২৮), আব্দুর রাজ্জাক(৩২), দুলাল সরদার(১৮), দেলোয়ার হোসেন(২১), নাসির উদ্দিন বেপারী(১৬), জানে আলম(১৮)সহ কমপক্ষে ১৫ জন আহত হন। আহতরা স্থানীয়ভাবে চিকিৎসা নেন। পরে মনোনয়ন বোর্ডের সভা স্থান্তরিত করে বরিশাল -১ আসনের সংসদস সদস্য আলহাজ্ব আবুল হাসনাত আবদুল্লাহর সেরালস্থ বাসভবনে নেয়া হয়।

আগৈলঝাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম বলেন, সংঘাত এড়াতে আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সামান্য লাঠিচার্জ করা হয়েছে।


ফেসবুকে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। Gournadi.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে Gournadi.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো পোষ্ট...

Leave a Reply