গৌরনদী সংবাদ

গৌরনদীতে কে হচ্ছেন নৌকার কান্ডারী ?

শুধু মেয়র পদেই রাজনৈতিক দলের প্রতীক বরাদ্দ করা হবে এবং কাউন্সিলরসহ অন্য পদে আগের মতোই নির্দলীয়ভাবে নির্বাচন হবে- এই বিধান রেখে বৃহস্পতিবার জাতীয় সংসদে পাস হয়েছে ‘স্থানীয় সরকার (পৌরসভা) (সংশোধনী) বিল-২০১৫’। পাস হওয়া বিল অনুযায়ী মেয়র ছাড়া কাউন্সিলরসহ অন্য প্রার্থীদের আগের মতোই নির্বাচন কমিশন থেকে প্রতীক বরাদ্দ নিতে হবে।

আসন্ন পৌর নির্বাচনের মাঠে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী প্রার্থীদের কার্যক্রম দৃশ্যমান। বরিশাল জেলার রাজনীতি সচেতন উপজেলা হিসেবে পরিচিত গৌরনদী ।আসন্ন গৌরনদী পৌরসভা নির্বাচনে কে পাচ্ছেন নৌকা প্রতীক? এমন প্রশ্ন, জল্পনা, আলাপ, আলোচনা এখন সর্বত্র। শুধু আওয়ামী লীগের নেতা কর্মীই নন এমন সরব আলোচনা পৌরসভার আপামর জনতার। যত দিন যাচ্ছে এ নিয়ে কৌতুহলের মাত্রা যেন বেড়ই চলছে। এই কৌতুহলী আলাপ আলোচনা গৌরনদী পৌরসভার গন্ডি পেরিয়ে বরিশাল জেলার সর্বত্র, এমনকি পার্শ্ববর্তী উপজেলা ও জেলা পর্যায়ে তা বিস্তৃত। শহর থেকে গ্রামে, হোটেল রেস্তরায়, পাড়া মহল্লা সর্বত্র এখন একটাই আলোচনা কে পাচ্ছেন নৌকা প্রতীক? প্রতিদ্বদ্বী প্রার্থীদের আমলনামা, যোগ্যতার চুলচেড়া বিশ্লেষন ছাড়াও কে পারিবারিকভাবে আওয়ামীলীগ, কে অন্য দল থেকে আগত, পৌরসভার স্থায়ী বাসিন্দা কি না, গত নির্বাচনে কে কত ভোট পেয়েছিলেন, কার শিাগত যোগ্যতা কত, পৌরবাসীর কাছে কার গ্রহনযোগ্যতা কতটুকু ইত্যাদি নানা বিষয় এসব আলোচনায় স্থান পাচ্ছে। তবে আওয়ামী লীগ নেতা কর্মীর জোড়ালো দাবী এই আসন পুনরুদ্ধার করা যায় এমন একজন প্রার্থীকে যাতে মনোনয়ন দেয়া হয়।আওয়ামী লীগের নেতাকর্মীদের দাবী পৌরবাসীর চাহিদার দিকে ল্য রেখে যাতে আওয়ামীলীগের মনোনয়ন প্রদান করা হয়।


ফেসবুকে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। Gournadi.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে Gournadi.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো পোষ্ট...

Leave a Reply