গৌরনদী সংবাদ

গৌরনদী উপজেলা বিএনপির দুই কমিটিই স্থগিত, ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন

অবশেষে এক মাস ৫ দিন পর বরিশালের গৌরনদী উপজেলা বিএনপির দুই কমিটির কার্যক্রম স্থগিত করা হয়েছে। বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট মজিবুর রহমান সরোয়ারে উদ্যোগে উভয় কমিটির নেতৃবৃন্দের উপস্থিতিতে গত রবিবার রাতে কমিটি দুটির কার্যক্রম স্থগিত করা হয়েছে। এছাড়া বিরাজমান দ্বন্ধ সংঘাত নিয়ে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

গৌরনদী উপজেলা ও বরিশাল জেলা বিএনপির দলীয় বিভিন্ন সূত্রে জানা গেছে, গত ২১ আগষ্ট বরিশাল উত্তর জেলা বিএনপির সভাপতি মোঃ মেজবা উদ্দিন ফরহাদ ও সাধারন সম্পাদক আকন কুদ্দুসুর রহমান একটি পূর্নাঙ্গ কমিটি থাকা সত্বেও আকস্মিকভাবে গৌরনদী উপজেলা বিএনপির সাধারন সম্পাদক মো. আবুল হোসেনকে আহবায়ক করে ৫১ সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটি ঘোষনা করেন। কমিটি ঘোষনার পর ওই দিন (গত ২১ অক্টোবর) সদ্য ঘোষিত আহবায়ক কমিটি প্রত্যাখান করে ১১ জনের যুগ্ম আহবায়কের মধ্যে ৭ জন যুগ্ম আহবায়ক প্রত্যাখান করেন। তারা সাবেক কমিটির সভাপতি ও কেন্দ্রীয় সদস্য ইঞ্জিনিয়ার আব্দুস সোবাহানের নেতৃত্বে কার্যক্রম বহাল রাখেন। কেন্দ্রীয় সদস্য ইঞ্জিনিয়ার আব্দুস সোবাহানের নেতৃত্বে সাবেক কমিটি ও কেন্দ্রীয় সদস্য আকন কুদ্দুসুর রহমানের নেতৃত্বে আহবায়ক কমিটি কমিটি বহাল দাবি করে দুটি কমিটিই কার্যক্রম অব্যাহত রাখেন। এনিয়ে একাধিকবার সংঘর্ষের ঘটনা ঘটে।

বরিশাল সদর উত্তর জেলা বিএনপির সহ-সভাপতি গাজী কামরুল ইসলাম জানান, গত রবিবার রাতে সুপ্রীমকোর্ট বার এসোসিয়েশনের কনফারেন্সরুমে বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সাবেক সাংসদ এ্যাডভোকেট মজিবুর রহমান সরোয়ারের উদ্যোগে উভয় কমিটির যৌথ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্বে করেন বরিশাল উত্তর জেলা বিএনপির সভাপতি ও সাবেক সাংসদ মো. মেজবা উদ্দিন ফরহাদ। প্রধান অতিথি ছিলেন বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সাবেক সাংসদ এ্যাডভোকেট মজিবুর রহমান সরোয়ার। সভায় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সদস্য ও উপজেলা সভাপতি ইঞ্জিনিয়ার আব্দুস সোবাহান, কেন্দ্রীয় সদস্য বরিশাল উত্তর জেলা সাধারন সম্পাদক আকন কুদ্দুসুর রহমান, জাতীয়তাবাদী আইনজীবি ফোরামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট গাজী কামরুল ইসলাম, আহবায়ক কমিটির আহবায়ক মো. আবুল হোসেন মিয়াসহ অন্যন্যরা। সভায় সর্ব সম্মতি সিদ্বান্তে পরবর্তি নির্দেশ না দেওয়া পর্যন্ত গৌরনদী উপজেলা বিএনপির উভয় কমিটি ও সদ্য ঘোষিত ৭টি ইউনিয়ন কমিটির কার্যক্রম স্থগিত ঘোষনা করা হয়েছে।

এছাড়া বিরোধ, সংঘাত ও সংঘর্ষসহ সার্বিক পরিস্থতি নিয়ে এ্যাডভোটেক গাজী কামুরল ইসলামকে আহবায়ক করে তিন সদস্যের একটি আহবায়ক কমিটি ঘোষনা করা হয়েছে। আগামী ৭দিনের মধ্যে কমিটিকে জেলা সাংগঠনিক সম্পাদকের বরাবরে রিপোর্ট জমাদানের নির্দেশ দেয়া হয়েছে। উভয় কমিটির কার্যক্রম স্থগিত করার কথা স্বীকার করে বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট মজিবুর রহমান সরোয়ার গতকাল সোমবার বলেন, আগামি দিনের আন্দোলন সংগ্রামে দলকে শক্তিশালী করতে নিজেদের মধ্যে বিরোধ মিটাতে এ সিদ্বান্ত নেওয়া হয়েছে।


ফেসবুকে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। Gournadi.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে Gournadi.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো পোষ্ট...

Leave a Reply