গৌরনদী সংবাদ

গৌরনদী পৌরসভা নির্বাচ‌নে আওয়ামী দলীয় ম‌নোনয়ন পা‌চ্ছেন হা‌রিছ?

তৌহিদী মাহমুদ তুহিন/এইচএম সুমন : সকল জল্পনা কল্পনার অবসান হল। চতুর্থবা‌রের মতো অনুষ্ঠিত হ‌তে যাচ্ছে গৌরনদী পৌরসভা নির্বাচন। এবারও কি আওয়ামী লীগ দলীয় তথা মহা‌জো‌টের ম‌নোনয়ন পাচ্ছেন বর্তমান মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, তরুণ নেতৃত্ব প্রদানে পরিক্ষিত নেতা হা‌রিছুর রহমান হা‌রিছ? এছাড়া ম‌নোনয়ন পেতে উপর মহলে জোড় প্রচেষ্টা চালাচ্ছেন আরও দুজন প্রার্থী।

জানা গেছে, প্রথমধা‌পে দেশের পৌরসভা নির্বাচনে বরিশাল জেলার পাঁচ‌টি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে। আগামী দু’চার দিনের মধ্যে নির্বাচনের তফসিল ঘোষণা করা হ‌তে পা‌রে। ডিসেম্বরের মাঝামাঝিতে হওয়ার সম্ভাবনা রয়েছে নির্বাচন।

দলীয় উপর মহলের এক‌টি বিশ্বস্ত সূত্র জানায়, এবারের স্থানীয় সরকার নির্বাচন দলীয় ব্যানারে বা দলীয় প্রতীকে করার আইন পাস করেছে সরকার। তার পর থেকে নির্বাচনে প্রার্থী হ‌তে ও দলীয় ম‌নোনয়ন পে‌তে দৌড়ঝাপ শুরু হয় উপর মহলে।

বরিশালের অভিভাবক ও এতদাঞ্চ‌লের রাজনৈতিক গুরুজন, বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি, কেন্দ্রীয় আওয়ামী লীগের অন্যতম সদস্য, বরিশাল-১ আসনের সাংসদ, সাবেক চীফ হুইপ, পল্লি উন্নয়ন (স্থানীয় সরকার) ও সমবায় মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ তিনিই ম‌নোনয়ন চূড়ান্তের একমাত্র অভিভাবক।

গৌরনদী পৌরসভায় দলীয়-ম‌নোনয়ন পে‌তে ই‌তপূ‌র্ব থেকে রোড-শো, শো-ডাউন, মটরসাই‌কেল মহড়া, গণসং‌যোগ করেন ও মাঠ চষে বেড়াচ্ছেন গৌরনদী পৌর আওয়ামী লীগের সভাপতি বিআর‌ডি‌বির চেয়ারম্যান মো: মনির হো‌সেন মিয়া।

অপরদিকে ম‌নোনয়ন পে‌তে ও ভীত‌রে ভীত‌রে তদবির চালাচ্ছেন জাতীয় পার্টি থেকে আসা আওয়ামী লীগ নেতা ও বিশিষ্ট ঠিকাদার আলহাজ্ব আলাউদ্দিন ভূঁইয়া।

সম্প্রতি ঢাকায় আবুল হাসানাত আব্দুল্লাহর সাথে গৌরনদীর বিভিন্ন ইউনিয়ন থেকে নির্বাচিত জনপ্রতিনিধি ও ইউ‌নিয়ন, পৌরওয়ার্ড আওয়ামী নেতৃবৃন্দগণ দেখা করেছেন। কয়েকজন জানান, গ্রহণ যোগ্যকে ম‌নোনয়ন দেয়ার কথা ভাই‌ বলেছেন ও বর্তমান মেয়র‌কে দলীয় ম‌নোনয়ন দিতে অভিভাবক অনুরোধ জানান তারা। ভাইও (হাসানাত ভাই) তা‌দের আশ্বস্ত করেছেন যে, গ্রহণযোগ্য নেতৃত্বপ্রদানকা‌রি‌কেই দলীয় প্রার্থী করা হবে। যা‌কে দি‌য়ে দল ও পৌরসভা সুন্দরভাবে পরিচালিত হবে।


ফেসবুকে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। Gournadi.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে Gournadi.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো পোষ্ট...

Leave a Reply