জাতীয়

সম্প্রচার নীতিমালা চ্যালেঞ্জ করে রিট

জাতীয় সম্প্রচার নীতিমালা-২০১৪-এর বৈধতা চ্যালেঞ্জ করে রিট করেছেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী। অ্যাডভোকেট ইউনুস আলী আকন্দ সোমবার সকালে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি দায়ের করেন। আগামীকাল মঙ্গলবার রিটের শুনানি হওয়ার কথা রয়েছে।

রিটে সম্প্রচার নীতিমালা-২০১৪ কেন বাতিল করা হবে না তা জানতে চেয়ে আবেদন করা হয়েছে। সেইসঙ্গে এ বিষয়ে রুল জারি করতে এবং সেই রুলের শুনানি চলা পর্যন্ত সম্প্রচার নীতিমালার স্থগিত চেয়ে আবেদন করা হয়েছে। এছাড়া জাতীয় সম্প্রচার নীতিমালা সম্পর্কে আদালতের কাছে একটি গাইডলাইন চাওয়া হয়েছে।

রিটকারী ইউনুস আলী  জানান, বর্তমান সম্প্রচার নীতিমালায় সংবিধানের ৭,১১, ২৬,২৭ ও ৩৯ ধারা লঙ্ঘন করা হয়েছে। সেজন্যই এ রিট করা হয়েছে।

তিনি জানান, মঙ্গলবার বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি আবু তাহের মোহাম্মদ সাইফুর রহমানের অবকাশকালীন বেঞ্চে রিটটির শুনানি হওয়ার কথা রয়েছে।

রিটে মন্ত্রিপরিষদ সচিব ও তথ্য সচিবকে বিবাদী করা হয়েছে।


ফেসবুকে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। Gournadi.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে Gournadi.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

Tags

আরো পোষ্ট...