বরিশাল

“দক্ষিণাঞ্চলের রোগীদের মুখে হাসি ফোঁটাতে আসছেন স্বাস্থ্যমন্ত্রী” : আবুল হাসনাত আব্দুল্লাহ

দক্ষিণাঞ্চলের আসহায়-দুঃখী রোগীদের মুখে হাসি ফোঁটাতে জননেত্রী প্রধানমন্ত্রীর নির্দেশে বরিশালে আসছেন স্বাস্থ্য মন্ত্রী। মঙ্গলবার বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে স্বাস্থ্য সেবা উন্নয়ন কমিটির সভায় স্বাস্থ্য ব্যবস্থাপনা কমিটির সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ এমপি এ কথা বলেন।

তিনি বলেন, দক্ষিণাঞ্চলবাসীর প্রতি প্রধানমন্ত্রীর অনেক মমতা। তাই আওয়ামীলীগ সরকার ক্ষমতায় এসে এ অঞ্চলবাসীর ভ্যাগের পরিবর্তন ঘটিছেয়ে। ব্যাপক উন্নয়ন করা হয়েছে এ অঞ্চলের। তারই ধারাবহিকতায় তারই নির্দেশে এ অঞ্চলের গরীব-সাধারণ রোগীদের সমস্য দুর করতে বরিশালে শান্তির অগ্রদূত হিসেবে আসছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মাদ নাসিম।

আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ এমপি’র সভাপতিত্বে অনুষ্ঠিত স্বাস্থ্য সেবা উন্নয়ন কমিটির সভায় উপস্থিত ছিলেন সংসদ সদস্য এ্যাড. তালুকদার মোহাম্মাদ ইউনুস, শেবাচিম হাসপাতালের পরিচালক ডাঃ মুঃ কামরুল হাসান সেলিম, মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডাঃ শাব্বির আহম্মেদ, উপাধ্যক্ষ ডা. সৈয়দ মাকসুমুল হক, বিএমএ’র সভাপতি ডাঃ ইসতিয়াক আহম্মেদ, সাধারণ সম্পাদক ডাঃ মনিরুজ্জামান শাহিন, শিক্ষক সমিতির সম্পাদক ডাঃ এসএম সারওয়ার, অধ্যাপক ডা. এএসএএস শরফুজ্জামান, অধ্যাপক ডাঃ সাইদুর রহমান, অধ্যাপক ডাঃ সেলিনা পারভিন, ডাঃ ভাস্কর সাহা, ডাঃ পিজুষ কান্তি দাস, ডাঃ তৈয়বুর রহমান, বিভাগীয় পরিবার পরিকল্পনা অধিদপ্তরের পরিচালক হরি প্রশাদ পাল, রফিকুল ইসলাম, ডিপ্লোমা নার্সেস এসোসিয়েশনের বিভাগীয় সভাপতি মলিনা রানী মন্ডল, বিভাগীয় ও জেলা সম্পাদক ফরিদুন্নেছা, জেলা সভাপতি আসমা রেজওয়ানা কলি প্রমুখ।

সভায় বরিশালের অসহায় ও সাধারণ রোগীদের স্বাস্থ্য সেবার মান বৃদ্ধিতে বিভিন্ন পদক্ষেপ নেয়া হয়। এসময় চিকিৎসকরা সভার সভাপতি সংসদ সদস্য আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ’র কাছে বিভিন্ন দাবী তুলে ধরেন।

দাবী গুলোর মধ্যে উল্লেখ্যযোগ্য ছিলো, শেবাচিমকে বিশ্ববিদ্যালয়ে উন্নতি করণ, আইসিইউ ইউনিট নির্মাণ, হাসপাতাল ও কলেজের সাথে লিংক রোড র্নিমাণ, বিভিন্ন বিভাগের চিকিৎসক ও জনবল বৃদ্ধি, গ্রারজিউশেন ডিগ্রি চালু ও হাসপাতালে অধুনিক লিপট প্রদান।

এছাড়া নার্সদের পক্ষ থেকে ডিপ্লোমা নার্সেস এসোসিয়েশনের বিভাগীয় সভাপতি মলিনা রানী মন্ডল বিভিন্ন দাবী তুলে ধরেন। দাবী গুলোর মধ্যে উল্লেখ্য যোগ্য হলো, নার্সদের জন্য নার্সেস কোয়াটার, শেবাচিম সংলগ্নে নার্সদের জন্য হোস্টেল নির্মাণ, পরিবহন ব্যবস্থা, পোষ্ট গ্রাজুয়েশন ডিগ্রি চালু করা।


ফেসবুকে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। Gournadi.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে Gournadi.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

Tags

আরো পোষ্ট...