সারা বাংলা

মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ

মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে যাত্রীবাহী লঞ্চ চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। বৈরি আবহাওয়ার কারণে বন্ধ আছে লঞ্চ চলাচল। শনিবার দুপুর ১২টার দিক থেকে নৌরুটে চলাচলরত ৮৬টি লঞ্চ ঘাট ও পার্শ্ববর্তী এলাকায় নোঙরে রাখা হয়েছে। এদিকে প্রায় চার ঘণ্টা ধরে মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ থাকায় যাত্রীরা পড়েছেন বিপাকে। তারা এখন ফেরিতে করে পদ্মা পাড়ি দিচ্ছেন।

বিআইডব্লিউটিএর মাওয়া পল্টন সারেং (ইনচার্জ) নিজামউদ্দিন জানান, বৈরি আবহাওয়ার কারণে নৌরুটে চলাচলরত সব ধরণের যাত্রীবাহী লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছে। বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান ড. সামছুজ্জোহা খন্দকারের নির্দেশক্রমে লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছে।

বৈরি আবহাওয়ায় আবারও যাতে কোন লঞ্চডুবির ঘটনা না ঘটে, মূলত তা এড়াতেই লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছে। বাতাসের তীব্রতার কারণে পদ্মায় বড় বড় ঢেউ আছড়ে পড়ছে। এছাড়া স্রোতের মাত্রাও বৃদ্ধি পেয়েছে।

পল্টন সারেং নিজামউদ্দিন আরো জানান, আবহাওয়া স্বাভাবিক হলে এবং পরবর্তী নির্দেশ পাওয়ার পরই পুনরায় লঞ্চ চলাচল শুরু করা হবে।


ফেসবুকে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। Gournadi.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে Gournadi.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

Tags

আরো পোষ্ট...