গৌরনদী সংবাদ

একজন অভিমানি পিতা ও এক সরকারি কর্মকর্তা

গত ৫ জানুয়ারী থেকে ২০ দলীয় জোট তথা বিএনপি-জামায়াতের ডাকে চলা অবরোধ ও হরতালে ব্যাপক জান মালের ক্ষতি হয়েছে। তবুও সর্বোচ্চ দিয়ে রক্ষা করতে সচেষ্ট আইনশৃংখলা বাহিনী। সারা দেশের ন্যায় বরিশালের গৌরনদী থানা পুলিশ চেষ্টা করে যাচ্ছে এলাকায় যেন কোন প্রকার নাশকতা না ঘটে। ওসি, দারোগাদের রাত জেগে দাবড়িয়ে বেড়াতে হয় পুলিশ ভ্যানে। পার করে দিতে হয় বাস-কোচ ট্রাকসহ যানবাহন। ঘুম নেই তাদের, চোখে ক্লান্তির ছাপ তবুও চলছে রাত জেগে দেশের জান মাল রক্ষায়।

ভিতরে চাপাপড়ে থাকা অভিমান, একরাশ আনন্দ ও অক্লান্ত এক মানুষের না বলা কথা আজ শেয়ার করছি। হ্যা তিনি গৌরনদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাজ্জাদ হোসাইন। ২০১৫ এর প্রথমে গৌরনদী থানায় যার আগমন। এসেই গৌরনদীর মাদক ব্যবসায়ীদের মাঝে আতঙ্ক সৃষ্টি করে ফেলেছেন। মাত্র ২০ দিনে বেশ কয়েকজন মাদক সম্রাট ও মাদক ব্যবসায়িকে আটক করে অত্র থানায় সুনাম কেড়েছেন।

ফেসবুক প্রোফাইল থেকে তার জীবনের একটা অংশ গৌরনদী.কম পাঠকদের মাঝে শেয়ার করা হলো:

গভীর রাত, রাস্তার দুপাশে গাঢ় অন্ধকার, বরিশাল অঞ্চলের দীর্ঘ হাইওয়ে মনে হয় এই এলাকায়, রাস্তার দুপাশে টর্চলাইটের আলোতে যতদূর দেখা যায় কুয়াচ্ছন্ন, তারপরও যেখানে গাড়ী থামাই এদিক ওদিক সবাই টর্চলাইট মারি। বেশকিছুক্ষন পর পর দুই একটা ট্রাক আসে দুনিয়া কাপিয়ে, আমার পিকআপ ভ্যানের হুডারের লাইট বা শব্দ শুনে তারা যে সাহস পাচ্ছে তা তদের গাড়ীর স্পীড দেখে বুঝা যায়। রাত্র ১২:৩০মি এর সময় ঢাকাগামী সর্বশেষ পরিবহনের ১৮টি বাস স্কট করে দিয়ে আসি। গত প্রায় ১২ রাত্র ঠিক মত ঘুমোতে পারিনি। তারপরও সান্ত্বনা এতটুকু, সকালে যখন জানতে পারি আমার এলাকা অপরাধ মুক্ত, তখন সকল কষ্ট স্বার্থক মনে হয়।

ঢাকায় বসবাসরত স্ত্রী কন্যারা দীর্ঘদিন পথ চেয়ে বসে আছে, যাদের জিবিকার জন্য চাকুরী, তাদের দেখার লোক নাই, অার অামি সরকারী দায়িত্বে অন্যদের পাহারা দিয়ে যাচ্ছি। মেধার কথা রাত্রে খুব মনে পড়ে, ওতো ঘরে থাকলে আমাকে ছাড়া ঘুমায় না, পূন্য ক্লাস ফাইভে জিপিএ-৫ পাওয়ার পরও তাকে সরাসরি শাবাশ বলতে পারিনি, পারিনি কোন পুরস্কার দিতে। নেহাতো রাগ করতে করতে এখন আর কথাই বলে না। আর তাদের মায়ের কথা এখানে লিখা যাবে না। দোয়াকরি তাড়াতাড়ি সব ঠিক হয়ে যাক।

আমরা গৌরনদী.কম পরিবারের পক্ষ থেকে এমন একজন কর্মকর্তাকে অভিনন্দন জানাই।


ফেসবুকে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। Gournadi.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে Gournadi.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো পোষ্ট...

Leave a Reply