আন্তর্জাতিক

হুমকির মুখে ইরাকে চাকরি নেয়া ১৮০ জন শ্রমিকের জীবন

বিদেশে অনেকেই পাড়ি জমায় ভালো কিছুর জন্য, অনেক স্বপ্ন নিয়ে। কারো ভাগ্য সহায় থাকে আর কারো জীবনে নেমে আসে চরম বাস্তবতা। ইরাকের নাজাফ শহরে আবু তোরাব হাউজিং কোম্পানিতে চাকরি নিয়ে যাওয়া ১৮০ বাংলাদেশি শ্রমিক চরম বিপদের মধ্যে রয়েছেন। এদের মধ্যে বেশ কয়েকজন প্রকৌশলীও রয়েছেন।

বিপদগ্রস্ত এসব বাংলাদেশি মানবাধিকার সংগঠন রাইটস যশোরের কাছে ই-মেইল করে তাদের উদ্ধারের আবেদন করেছেন। বিপদে পড়া এই ১৮০ শ্রমিকের বাড়ি যশোরসহ দেশের বিভিন্ন জেলায়। শুক্রবার দুপুরে যশোর প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে রাইটস যশোরের নির্বাহী পরিচালক বিণয় কৃষ্ণ মল্লিক তাদের উদ্ধারে সরকারি সহায়তার আহ্বান জানান।

বিনয় কৃষ্ণ মল্লিক জানান, ঢাকার ক্যারিয়ার ওভারসিজ কনসালট্যান্ট লিমিটেডের মাধ্যমে ইরাকের নাজাফ শহরে আবু তোরাব হাউজিং কোম্পানিতে চাকরি নিয়ে এই শ্রমিকরা গত ২২ মে দেশ ছাড়েন। দেশ ছাড়ার পর থেকেই শুরু হয় তাদের দুর্দশা। যে সব শর্তে তাদের চাকরি দেওয়া হয়েছিল, তার কোনটিই পালন করছে না কর্তৃপক্ষ। তিন মাস পার হয়ে গেলেও তারা এক মাসেরও বেতন পাননি। তিন বেলা ঠিকমতো খাবার ও পানি দেওয়া হচ্ছে না তাদের।


ফেসবুকে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। Gournadi.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে Gournadi.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

Tags

আরো পোষ্ট...