আন্তর্জাতিক

হল্যান্ড বাংলাদেশ দুতাবাসে মহান বিজয় দিবস উদযাপন ও হল্যান্ড আওয়ামী লীগের যোগদান

হল্যান্ড: দি হেগস্থ বাংলাদেশ দুতাবাসে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস গত রোববার ১৬ ডিসেম্বর ২০১৪ পালিত হয়েছে। হল্যান্ড আওয়ামী লীগ সহ বিভিন্ন সামাজিক, সাংকৃতিক ও প্রবাসী ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


বিজয় দিবস পালনের শুরুতেই পবিত্র কোরাআন থেকে তেলোয়াত পাঠ করেন মুহাম্মাদ মাসুদ ও গীতা পাঠ করেন উত্তম কুমার এর পর জাতীয় পতাকা উত্তোলন, মহান মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ০১ মিনিট নিরবতা পালন করা হয় এবং দিবসটি উপলক্ষে মহামান্য রাষ্টপতি আব্দুল হামিদ ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাপ্ত বাণী, পররাস্ট্র মন্ত্রী আ.হ মামুদ আলী ও প্রতিমন্ত্রীর শাহরিয়ার আলম এম পি প্রাপ্ত বাণী পাঠ করে শুনান দুতালয় প্রধান ইসতিয়াক উদ্দিন আহমেদ।

বিজয় দিবসের তাৎপর্য আলোচনা বক্তব্য রাখেন, হল্যান্ড আওয়ামী সহ-সভাপতি জাকিরুল হক টিপু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মুরাদ খান ও সাংগঠনিক সম্পাদক জয়নাল আবদীন। বক্তারা, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু, জাতীয় চার নেতা, ত্রিশ লক্ষ্য শহীদ ও দু লক্ষ্য মা বোনের প্রতি শ্রদ্ধা জানিয়ে ও বর্তমান সরকার ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে কৃতজ্ঞতা ও দীর্ঘায়ু কামনা করে বলেন, একমাত্র আপনার এবং আপনার সরকারের দাড়াই সম্ভব হয়েছে সেই ৭১ এর ঘাতক পরাজিত ঘির্ণিত জাতি শত্রু খুনি, রাজাকার, আল সামস ও আল বদর যুদ্ধপরাধীদের বিচারিক কাজ চূড়ান্ত পর্যায় নিয়ে এসে সম্পন্ন করতে যাচ্ছেন আমরা প্রবাসীরা এই জন্য গর্ব বোধ করি।

murad-holland-awamiligue-in-fron-of-building
অনুষ্ঠানে অন্যান্যদের আরো উপস্থিত ছিলেন, হল্যান্ড আওয়ামী লীগের সহ-সভাপতি টুকু খান ও সাংগঠনিক সম্পাদক রশীদ রানা সহ আরো অনেকে। টেলিফোন বার্তায় শুভেচ্ছা জানিয়েছেন, হল্যান্ড আওয়ামী লীগের সভাপতি জনাব মাঈদ ফারুক ও সাধারণ সম্পাদক মোস্তফা জামান, সহ-সভাপতি এমদাদ হোসেন, এমরান হোসেন, সন্দীপ দাস, নান্টু মৃধা, যুগ্ম-ধারণ শ্যামল শীল, জসিম উদ্দিন,

ইমিগ্রেশন সম্পাদক দেওয়ান উজ্জল, প্রবাসী কল্যাণ সম্পাদক বিষ্ণু বিস্বাস, কৃষি বিষয়ক সম্পাদক ইকবাল বাবুল, যুব ক্রীড়া সম্পাদক শামীম আক্রাম, সাংস্কৃতিক সম্পাদক নীপু দাশ ও কোষাধ্যক্ষ লক্ষন সরকার ও উপদেষ্ঠা পরিষদের সদস্য জনাব মতিউর রহমান প্রমুখ।

আলোচনা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয় তাতে গান পরিবেশ করেন, ফাল্গুনী আপা, মিসেস ইসতিয়াক উদ্দিন, মিসেস উত্তম কুমার। বিজয় দিবসে উপস্থিত সকলেই করতালির মধ্য দিয়ে সাংস্কৃতি অনুষ্ঠানটি উপভোগ করেন এবং শেষ পর্যায় আমন্ত্রিত অথিতিদের জন্য আপ্যায়ন ব্যবস্থা করা হয়।

সংবাদ, মুরাদ খান, হল্যান্ড।


ফেসবুকে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। Gournadi.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে Gournadi.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো পোষ্ট...

Leave a Reply