বরিশাল

বরিশালে প্রধান বিচারপতি মোজ্জাম্মেল হোসেন

প্রধান বিচারপ্রতি মোঃ মোজ্জাম্মেল হোসেন বলেছেন বিচারক বা ইনজীবীরা নিজস্ব সমস্যা বিভিন্ন ধরনের সংকট দেখিয়ে মামলার কাজ দীর্ঘয়াতীত করা যাবেনা। আদালত গুলোতে দিন দিন মামলার জট বাড়ছে। মামলার জটের কারনে আদালত ভাড়াকান্ত হয়ে পড়েছে। সেই সাথে আদালত ভবন ও বিচারক সংকট তো রয়েছে। এর ভিতর থেকেই মামলা চালিয়ে যেতে হবে। মানুষ বিচারক ও আইনজীবীদের সন্মান করে, সেই সন্মান ধরেখে বিচার বিভাগের কাজ চালিয়ে যেতে হবে।

আজ দুপুরে বরিশাল ঐতিয্যবাহি আইনজীবী সমিতির সভাকক্ষে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আইনজীবী সমিতির সভাপতি এ্যাড. এ, কে, এম জাহাঙ্গিরের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ শহীদুল আলম ও জেলা ও দায়রা জজ আনোয়ারুল হক।

প্রধান অতিথি বিচারক ও আইনজীবীদের উদ্দেশ্যে আরো বলেন মামলা দ্রুত নিষ্পত্তি করার জন্য বিচার কাজের গতি আরো বাড়াতে হবে। আদালতের সময়টাকে ব্যবহার করার জন্য আহবান জানান। মানুষ ন্যায় বিচার পাবার প্রত্যাশা করেন, মামলার মূলতবি রেওয়াজ  থেকে বিচারকদের বের হয়ে আসতে হবে। আর পাবলিক পসিকিউটর আদালতের সাক্ষি হাজির করতে পারবেন না এটা আমি মানতে নারাজ। পুলিশ প্রশাসনকে দিয়ে সঠিক ভাবে কাজ করার কথা বলেন। তিনি জোর দিয়ে আরো বলেন বিচারকদের সাথে আইনজীবীদের সুসম্পর্ক থাকবে তা বিচার কাজের মধ্যেই। এর বাহিরে কোন সম্পর্কের দরকার নেই।

প্রধান বিচারপ্রতি মোঃ মোজ্জাম্মেল হোসেন সকাল থেকে জেলা জজ আদালত প্রাঙ্গনের বিভিন্ন বিচারিক আদালত ঘুরে ঘুরে পরিদর্শন করেন।  এছাড়া তিনি জেলা প্রশাসক দপ্তরে নির্বাহী ম্যাজিস্টেট আদালত প্রাঙ্গন পরিদর্শন সহ রেকর্ড রুম নাজিরের কক্ষ সহ কয়েকটি দপ্তরের কাগজপত্র নিজ হাতে যাচাই বাছাই করেন।


ফেসবুকে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। Gournadi.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে Gournadi.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো পোষ্ট...

Leave a Reply