গৌরনদী সংবাদ

দুই হাতের ওপর ভর করে হামাগুড়ি দিয়ে পরীক্ষা দিতে এসেছে রাজিব

জন্মগত ভাবে দুই পা অচল। দুই হাতের ওপর ভর করে হামাগুড়ি দিয়ে পরীক্ষা দিতে এসেছে মো. রাজিব খলিফা। গত বুধবার সকাল সাড়ে ৯টার দিকে বরিশাল জেলার গৌরনদী উপজেলা সদরের পাইলট মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে এ দৃশ্য দেখা গেছে।

পরীক্ষা কেন্দ্রের ৭ নম্বর কক্ষের বেঞ্চে বসে কৃষি শিক্ষা পরীক্ষা দিচ্ছিল রাজিব। তার দুই পা অচল হওয়ায় সীটে বসতে কিছুটা সমস্যা হলেও অদম্য মেধা তাকে দমিয়ে রাখতে পারেনি।

শারীরিক প্রতিবন্ধী রাজিবের বাড়ি উপজেলার উত্তর চাঁদশী গ্রামে। ওই গ্রামের দিনমজুর মো. হোসেন খলিফার দুই পুত্র ও দুই কন্যা সন্তানের মধ্যে রাজিব হচ্ছে তৃতীয়।

রাজিব ঐতিহ্যবাহী চাঁদশী ঈশ্বর চন্দ্র মাধ্যমিক বিদ্যালয় থেকে এবারের জেএসসি পরীক্ষায় অংশগ্রহণ করছে।

ওই স্কুলের সহকারী প্রধান শিক্ষক কাজী আসাদুজ্জামান জানান, রাজিব প্রতিদিন তার দুই হাতে ভর করে হামাগুড়ি দিয়ে স্কুল যাতায়াত করে। তারপরেও সে কখনও স্কুলে অনুপস্থিত থাকে না।

গৌরনদী পাইলট মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রের কেন্দ্র সচিব মো. অলিউল্লাহ জানান, তার কেন্দ্রে উপজেলার ১৩টি বিদ্যালয়ের ১,৮০৬ জন শিক্ষার্থী পরীক্ষা দিচ্ছে। এর মধ্যে একমাত্র রাজিবের দুই পা অচল থাকায় তার দুই হাতের ওপর ভর করে পরীক্ষা দিতে আসার বিষয়টি সবাইকে অবাক করে দিয়েছে।


ফেসবুকে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। Gournadi.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে Gournadi.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো পোষ্ট...

Leave a Reply