লাইফ ও সাইন্স

ফ্যাশনের নতুন ট্রেন্ডঃ গাউন স্টাইল সালোয়ার কামিজ

ফ্যাশন সচেতন নারীরা সব সময়েই নতুন কিছুর খোঁজে থাকেন। ২০১৩ র ট্রেন্ড ছিল আনারকলি সালোয়ার আর এখন ২০১৪ এর ফ্যাশনের নতুন ট্রেন্ড হল গাউন-সালোয়ার।

গাউন-সালোয়ার কী?

গাউন-সালোয়ারকে আনারকলি-সালোয়ারের একটু উন্নত ভার্সন বলা যেতে পারে। যদিও আনারকলি-সালোয়ারের নিজস্ব সৌন্দর্য আছে। গাউন যেমন মাটি অবধি হয় ঠিক তেমনি এই পোশাকটির ঝুলও মাটি অবধি অর্থাৎ পায়ের পাতা অবধি হয়। তাই এটাকে দেখতে গাউনের মত দেখায়। তাই এটিকে গাউন- সালোয়ার বলা হয়।

গাউন আর সালোওয়ারের এক অপূর্ব মেলবন্ধনে তৈরি হয়েছে এই অপূর্ব সুন্দর পোশাকটি।

গাউন সালোয়ারের বৈশিষ্টঃ

আগেই বলেছি যে এই ধরনের পোশাকের ঝুল পা্যের পাতা অবধি হয়।  উপরের অংশ টাইট হয় আর নীচের অংশ অর্থাৎ কোমরের কাছ থেকে ঘাগড়ার মত ছড়িয়ে থাকে। এই পোশাকটি সাধারণত বেশ ভারী ধরনের হয়ে থাকে। সালোয়ারের ক্ষেত্রে চুড়ি পা হয়।

গাউন-সালোয়ার সাধারণত বেশ জমকালো হয় তাই এটা যেকোনো অনুষ্ঠানে পরলে খুব ভালো দেখাবে।

গাউন সালোয়ারের সাথে মানানসই গয়নাঃ

সাজ কখনো সম্পূর্ণ হতে পারেনা তার সাথে মানানসই গয়না ছাড়া। গাউন-সালোয়ারের সাথে কস্টিউম জুয়েলারি বা মাল্টিকালারের পাথরের গয়না ভালো মানাবে। তবে গাউন সালোয়ারে যেহেতু অনেক ভারী ডিজাইন করা থাকে তাই খুব ভালো হবে যদি শুধু কানে ভারী পাথরের গয়না পরা যায়। তাহলেই সাজটা সব থেকে বেশি ভালো লাগবে। গলায় খুব সরু একটা চেইন পরা যেতে পারে। যদি ফুল হাতা হয় গাউন-সালোয়ার তাহলে কোনকিছু না পরাই ভালো। আর যদি ছোট হাতার হয় গাউন-সালোয়ার তবে হাতে একটা ব্যাঙ্গেল পরলে ভালো লাগবে। তবে হাতে একটা বড় পাথরের আংটি পরলে খুব সুন্দর মানাবে। যদি আংটি বড় মাপের হয় তাহলে আংটিটা হাতের মধ্যমা আঙুলে পরলে সেটা খুব স্টাইলিশ দেখাবে।

চুলের সাজঃ

চুল সামনের দিকে পাফ করে ফুলিয়ে নিয়ে পেছনে চুলকে খোলা রাখা যেতে পারে বা চুলে একটা নীচু খোঁপা বাঁধলে ভালো লাগবে। তবে এক্ষেত্রে খোঁপা বাঁধলে সামনে চুলটা টাইট করে বেঁধে নিতে হবে। তবে খোপা না বাঁধতে চাইলে একটা পনি টেইল করে নিতে পারেন।

জুতোঃ

এই ধরনের পোশাকে একটা রাজকীয়তা আছে। তাই এই ধরনের পোশাকের সাথে কোন সাধারণ জুতো কিন্তু ভালো লাগবে না। গাউন-সালোয়ারের সাথে একটু উঁচু হিলের জুতো পরলে ভালো লাগবে। যেহেতু গাউন-সালোয়ারের ঝুল পা অবধি হয় তাই স্টিলেটো বা হাই হিল জুতো সবথেকে ভালো। জুতোটায় যদি পাথরের কারুকাজ করা থাকে তাহলে তো সোনায় সোহাগা। যদি হাই হিল জুতো পরতে বেশি স্বাচ্ছন্দ্য বোধ না করেন তাহলে মন খারাপের কোন কারণ নেই। যেকোনো পার্টি স্যান্ডেল কিন্তু বেশ মানাবে।

লিখেছেনঃ নন্দিনী পোদ্দার

ছবিঃ  লেটেস্টফ্যাশানটুডে.ব্লগস্পট.কম, শপিফাই.কম

সৌজন্যে: সাজগোজ.কম


ফেসবুকে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। Gournadi.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে Gournadi.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো পোষ্ট...

Leave a Reply