গৌরনদী সংবাদ

গৌরনদীতে ছাত্রলীগের সম্মেলন প্রস্তুতি, নেতাকর্মীদের মাঝে প্রাণচাঞ্চল্য

আওয়ামী লীগের তৃণমূল পর্যায়ে দলকে ঢেলে সাজানোর পরিকল্পনা অনুযায়ী গৌরব ও ঐতিহ্যের সহযোগী সংগঠন ছাত্রলীগের গৌরনদী উপজেলার সম্মেলনকে কেন্দ্র করে দলের ত্যাগী ও নির্যাতিত নেতাকর্মীদের মাঝে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে।

সূত্রমতে, দীর্ঘ প্রায় একযুগ পর আয়োজিত এ সম্মেলনকে ঘিরে উপজেলা, পৌর ও সরকারি গৌরনদী কলেজ ছাত্রলীগের নেতাকর্মী ও সমর্থকদের মধ্যে উৎসবের আমেজ ছড়িয়ে পরেছে। এরইমধ্যে ছাত্রলীগের কাঙ্খিত পদ বাগিয়ে নিতে বিবাহিত ও সন্তানের জনক কতিপয় নেতারা দলের বিভিন্নস্তরের শীর্ষ নেতাদের কাছে জোর তদবির এবং লবিং গ্রুপিং শুরু করেছেন।

তৃণমূল পর্যায়ের ছাত্রনেতারা দলের হাইকমান্ডের কাছে দাবি রেখে জানান, নবগঠিত কমিটিতে বিবাহিত, সন্তানের জনক ও মাদকের সাথে জড়িত নেতারা যেন স্থান না পায়। সূত্রে আরো জানা গেছে, আগামী ১৫ নবেম্বর গৌরনদী উপজেলা, পৌর ও কলেজ ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে।

জেলা আ’লীগের সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ-এমপির নির্দেশে ইতোমধ্যে সম্মেলন পূর্ব প্রস্তুতি সভাও অনুষ্ঠিত হয়েছে।

সূত্রমতে, জেলার রাজনৈতিক সচেতন বলেখ্যাত গৌরনদী উপজেলায় সর্বশেষ ২০০৫ সালে উপজেলা, পৌর ও সরকারী গৌরনদী কলেজ ছাত্রলীগের কমিটি গঠন করা হয়েছিলো। ওইসময়ের অধিকাংশ পদ-পদবীধারীরা বর্তমানে সংসার জীবনে স্ত্রী-সন্তানদের নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন। আবার গুটি কয়েক নেতারা দলের স্বার্থে রাজপথেই রয়ে গেছেন।

দলের স্বার্থে রাজপথে থাকা ত্যাগী নেতাদের মধ্যে বর্তমানে উপজেলা ছাত্রলীগের সম্ভ্রাব্য সভাপতি হিসেবে দলের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের সমর্থন ও জনপ্রিয়তায় এগিয়ে রয়েছেন কলেজ ছাত্রলীগের সাধারন সম্পাদক জুবায়ের ইসলাম সান্টু ভূঁইয়া। তার প্রতিদ্বন্ধী প্রার্থী হিসেবে একই কমিটির সহসভাপতি লুৎফর রহমান দিপের নাম শোনা গেছে।

সম্ভাব্য সাধারন সম্পাদক হিসেবে মাঠ চষে বেড়াচ্ছেন কলেজ ছাত্রলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ত্যাগী ছাত্রনেতা ইমরাত খান, সহসভাপতি কাজল হাওলাদার, রাতুল শরীফ, মামুন মান্না, স্বপন হাওলাদার, জুলহাস সরদার ও মিলন খলিফা।

পৌর ছাত্রলীগের সম্ভ্রাব্য সভাপতি হিসেবে মাঠে রয়েছেন পরীক্ষিত ছাত্রনেতা পৌর ছাত্রলীগের তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক মামুন মিয়া ও ছাত্রনেতা সাইফুল ইসলাম।

সম্ভাব্য সাধারন সম্পাদক হিসেবে ছাত্রনেতা বশির উদ্দিন ও মোঃ মিঠুর নাম শোনা গেছে। সরকারি গৌরনদী কলেজ ছাত্রলীগের সম্ভ্রাব্য একমাত্র সভাপতি প্রার্থী হিসেবে মাঠে রয়েছেন ছাত্রলীগ নেতা সুমন মাহমুদ।

সম্ভ্রাব্য সাধারন সম্পাদক হিসেবে মাঠে রয়েছেন ছাত্রনেতা ইমরান মিয়া, জাহিদ মিয়া, মোঃ রাসেল ও কাওসার হোসেন। সাংগঠনিক সম্পাদক হিসেবে মোঃ বেল্লাল মিয়ার নাম শোনা গেছে।

ছাত্রলীগের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা বলেন, বিগতদিনে আন্দোলন সংগ্রামে যাদের সার্বক্ষনিক ভাবে রাজপথে অবদান রয়েছে, তারাই যেন নতুন কমিটিতে স্থান পায়। তাহলে সংগঠন শক্তিশালী হবে এবং সংগঠনে প্রাণচাঞ্চল্য ফিরে আসবে।


ফেসবুকে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। Gournadi.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে Gournadi.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো পোষ্ট...

Leave a Reply