গৌরনদী সংবাদ

পেশী শক্তি নয় শিক্ষাই সমৃদ্ধির পথ: এ্যাড. বলরাম পোদ্দার

কোন পেশী শক্তি নয় শিক্ষাই আমাদের সমৃদ্ধির পথ। শিক্ষা ছাড়া কোন জাতি উন্নতির শিখরে পৌছতে পারে না। যে জাতি শিক্ষায় বেশি অগ্রসর, শান্তি ও সমৃদ্ধির পথে তারাই এগিয়ে।

দক্ষিণাঞ্চলের ঐতিহ্যবাহী প্রাচীন ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান গৌরনদী উপজেলার কাসেমাবাদ ছিদ্দিকিয়া কামিল মাদ্রাসার সুবিধাবঞ্চিত জিপিএ ৫ প্রাপ্ত মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে বুধবার দুপুর ১২ টায় প্রধান অতিথির দেয়া বক্তৃতায় জনতা ব্যাংকের পরিচালক, কেন্দ্রিয় আ’লীগ নেতা, বিশিষ্ট শিক্ষানুরাগী এ্যাড. বলরাম পোদ্দার মাদ্রাসার শিক্ষার্থীদের উদ্দেশ্য এসব কথা বলেন।

তিনি বলেন, আ’লীগ সরকার ধর্মের বিষয়ে খুবই সংবেদনশীল। আ’লীগ সাম্প্রদায়িকতায় বিশ্বাস করে না এবং যেকোন ধর্মের ব্যাপারে কেউ বিষ্ফোরক মন্তব্য করলে আ’লীগ সরকার তা মেনে নেয় না। যার প্রমাণ আপনারা সাবেক মন্ত্রী লতিফ সিদ্দিকীর বেলায় দেখেছেন। হজ্ব ও তাবলীগ নিয়ে বিস্ফোরক মন্তব্যের জন্য সাবেক মন্ত্রী লতিফ সিদ্দিকীকে প্রধানমন্ত্রী শুধু মন্ত্রীর পথ থেকেই বহিস্কার করেননি তাকে দল থেকেও বহিস্কার করেছেন বলে জানান এই আ’লীগ নেতা।

এইদিন দুপুর ১ টায় কাসেমাবাদ ছিদ্দিকিয়া কামিল মাদ্রাসার সুবিধাবঞ্চিত ৮১ জন জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে অগ্রনী ব্যাংক লিঃ এর পক্ষ থেকে শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠান মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি কাসেমাবাদ দরবার শরীফের পীর আফম অহিদের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন কাসেমাবাদ ছিদ্দিকিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ আবু সাইয়্যেদ মোঃ কামেল, মাহিলাড়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ ফিরোজ ফোরকান আহমেদ, অগ্রনী ব্যাংক গৌরনদী শাখা ব্যবস্থাপক মোঃ আজিজুর রহমান, মাদ্রাসা গভর্নিং বডির সহসভাপতি মাওলানা আঃ ওহেদ, গভর্নিং বডির সদস্য ডাঃ মোঃ শাহ জাহান, মোঃ মামুন মোল্লা, আ’লীগ নেতা জামাল হোসেন বাচ্চু, জামাল খন্দকার, আমিনুল ইসলাম রিপন প্রমূখ।

অনুষ্ঠান পরিচালনা করেন মাদ্রাসার সহকারী অধ্যাপক মাওলানা আঃ কাদের।


ফেসবুকে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। Gournadi.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে Gournadi.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো পোষ্ট...

Leave a Reply