আন্তর্জাতিক

ইতালির মিলানে প্রধানমন্ত্রীর গনসম্বর্ধনায় হল্যান্ড আওয়ামী লীগের যোগদান

ইতালি আওয়ামী লীগ শাখার উদ্যোগে ও মিলান লোম্বার্দিয়া আওয়ামী লীগের সার্বিক তত্বাবধানে এক গণসংবর্ধনার আয়োজন করা হয়। সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বিদেশে দেশের ভাবমূর্তি ও মর্যাদা উজ্জ্বল করতে প্রবাসী বাংলাদেশিদের প্রতি সব ধরনের প্রচেষ্টা চালানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার সন্ধ্যায় প্রবাসী বাংলাদেশিরা ইতালির মিলানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এক গণসংবর্ধনা দেন।

জননেত্রী বলেন, বাংলাদেশের উন্নয়ন ও কল্যাণের জন্য বিভিন্নভাবে প্রবাসী বাংলাদেশিরা অবদান রাখছেন। তাদের পাঠানো রেমিট্যান্স দেশের অর্থনীতির চাকা সচল রাখছে। মহান স্বাধীনতার যুদ্ধ এবং বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলন ও সংগ্রামে প্রবাসী বাংলাদেশিদের অবদানের কথা স্মরণ করে তিনি বলেন, তাদের অসামান্য অবদান দেশের মানুষের অধিকার প্রতিষ্ঠা নিশ্চিত করেছে।

তিনি তাদেরকে বাংলাদেশের অর্থনীতি জোরদার এবং মহান মুক্তিযুদ্ধের চেতনা ও স্বাধীনতার মতাদর্শগত মূল্যবোধ সমুন্নত রাখতে আরো অবদান রাখারও আহ্বান জানান।বিএনপি-জামায়াতের দুর্নীতি, জঙ্গিবাদ ও অর্থ পাচারের সমালোচনা করে তিনি বলেন, এই অপশক্তি যখনই ক্ষমতায় এসেছে, দেশে সীমাহীন দুর্নীতি, ব্যাপক অর্থ পাচার, সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদের রাজত্ব কায়েম করেছে।

তিনি গত পাঁচ বছর আট মাসে তার সরকারের সাফল্যের কথা তুলে ধরে বলেন, তার সরকার ২০১২ সালের মধ্যে বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশে পরিণত করার লক্ষ্য নির্ধারণ করেছে। holland-awamiligue-2014

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষা, স্বাস্থ্যসেবা, বিদ্যুৎ ও জ্বালানি, যোগাযোগ, কৃষি, সামাজিক নিরাপত্তা ও আইসিটি খাতের উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ বাস্তবায়নের বিস্তারিত তুলে ধরেন। প্রবাসী বাংলাদেশীসহ সবার সমন্বিত প্রচেষ্টার মাধ্যমে বাংলাদেশ ২০২১ সাল নাগাদ একটি মধ্যম আয়ের দেশ ও ২০৪১ সাল নাগাদ একটি উন্নত দেশে পরিণত হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

আওয়ামী লীগ ইতালি শাখার সভাপতি ইদ্রিস ফরাজির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাসান ইকবালের পরিচালনায় ও মিলান আওয়ামী লীগের সার্বিক তত্বধায়নে বক্তব্য রাখেন, অল ইউরোপিয়ান আওয়ামী লীগ সভাপতি অনিল দাসগুপ্ত, ইতালী আওয়ামী লীগের সহ সভাপতি আবু সাঈদ খান, হাবীব চৌধুরী, লিটন মোল্লা, জাহাঙ্গীর ফরাজী, জসিম উদ্দিন, যুগ্ম সম্পাদক এমএ রব মিন্টু, মিলান আওয়ামী লীগের সাবেক সভাপতি মোঃ শাহ আলম প্রমুখ।

গনসম্বর্ধনায় উপস্থিত ছিলেন অল ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি শ্রী অনিল দাশগুপ্ত ও সাধারণ সম্পাদক এম এ গনি, যুগ্ম-সম্পাদক, শামীম হক ও এম. নজরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক, কিবরিয়া ভুইয়া, ইউরোপিয়ান আওয়ামী লীগের প্রবাসী কল্যাণ সম্পাদক হাসনাত মিয়া, যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ, জার্মান আওয়ামী লীগের সভাপতি বশিরুল ইসলাম সাবু, হল্যান্ড আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মুরাদ খান, বেলজিয়াম আওয়ামী লীগের সভাপতি বজলুর রশীদ ও আওয়ামী লীগ নেতা শহীদ আহমেদ, ফিনল্যাণ্ড আওয়ামী লীগের সভাপতি আলী রমজান, ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি বেনজীর শেলী, ডেনমার্ক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী লিংকন, আয়ারল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুনায়েম রানা ও রফিক খান, সুইজারল্যান্ড আওয়ামী লীগের, সভাপতি হারুন অর রশিদ, মহিলা বিষয়ক সম্পাদিকা জাহানারা বাশার ও সাবেক সেক্রেটারি তাজুল ইসলাম, সুইডেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির ও ড: ফরহাদ খান, পর্তুগাল আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শওকত ওসমান, স্পেন আওয়ামী লীগ সভাপতি নয়ন ভাই ও সাধারণ সম্পাদক পান্না ভাই, গ্রিস আওয়ামী লীগ সভাপতি রোকন উদ্দিন, ইতালি প্রবাসী বীর মুক্তিযোদ্ধা কাজী নেসার, অস্ট্রিয়া, নরওয়ে ও সাইপ্রাস আওয়ামী লীগ নেতৃবৃন্দ সহ ইউরোপ থেকে আগত হাজার হাজার নেতা কর্মী ও সমর্থকগণ।


ফেসবুকে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। Gournadi.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে Gournadi.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

Tags

আরো পোষ্ট...

Leave a Reply