আন্তর্জাতিক

৫৮ জন হাজী সফলভাবে হজ্জব্রত পালন করেছেন

হজ্জ এজেন্সি শ্রান্ত ট্যুরস এন্ড ট্রাভেলসের ৫৮ জন হাজী সফলভাবে পবিত্র হজ্জব্রত পালন করেছেন। গতকাল মক্কার মিনায় অবস্থানরত হাজীরা মোবাইল ফোনে জানান, গত ১ অক্টোবর রাতে তারা মিনায় গিয়ে তাবুতে আশ্রয় নেন। ২ ও ৩ অক্টোবর আরাফাত ময়দানে গিয়ে পবিত্র হজ্বব্রত পালন করেছেন। ৩ অক্টোবর রাতে মুজদালিফায় খোলা আকাশের নিচে আশ্রয় নিয়ে ৪ তারিখ মিনায় এসে পাথর নিক্ষেপ করেন। পবিত্র ঈদুল আজহার দিনে নামাজ আদায় করার পর তারা কোরবানীর কাজ সম্পন্ন করেন। ৫ ও ৬ অক্টোবর তারা শয়তানের গায়ে পাথর নিক্ষেপ শেষে তারা আবার মক্কার বাসায় ফিরে যাবেন।

উল্লেখ্য, গত ২০ সেপ্টেম্বর শ্রান্ত ট্যুরস এন্ড ট্রাভেলসের ৫৮ জন হাজী পবিত্র হজ্জব্রত পালনের উদ্দেশ্যে মক্কা গমন করেন। পবিত্র কাবা শরীফের নিকটস্থ দাহেলার একটি স্থায়ী বাড়ীতে অবস্থান করে তারা সুন্দর ও সফলভাবে হজ্বের কাজ সম্পন্ন করেছেন। তারা প্রত্যেকে কাবা শরীফে ৫ ওয়াক্ত নামাজ আদায় করেছেন জামায়াতের সাথে। হুজুর পাক (সঃ) পবিত্র রওজা মোবাররক তওয়াফ করার জন্য আগামী ৮ অক্টোবর মদিনায় গমন করবেন বলে হাজীরা জানিয়েছেন।

গৌরনদীর হজ্বযাত্রী আলহাজ্ব আবুল হোসেন মিয়া, বরিশাল সদরের আলহাজ্ব জয়নাল আবেদীন মোবাইল ফোনে জানান, আল্লাহ পাকের অশেষ মেহেরবানীতে ভালভাবেই হজ্বের যাবতীয় কর্মকান্ড সম্পন্ন করেছি। শ্রান্ত ট্যুরস এন্ড ট্রাভেলসে মালিক ও তার ছোটভাই সহ হজ্বের কাজ পরিচালনার ক্ষেত্রে অভিজ্ঞ আরও ৪ জন লোক আমাদের সেবায় নিযুক্ত রয়েছেন। তারা সবাই শারিরিকভাবে সুস্থ্য আছেন বলে জানান।


ফেসবুকে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। Gournadi.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে Gournadi.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো পোষ্ট...