গৌরনদীতেই হবে মিনি ষ্টেডিয়াম!

খেলাধুলার মাধ্যমে কোমলমতি ছাত্র/ছাত্রী ও যুবকদের সুস্থ ও সুন্দর মানসিকতা তৈরির লক্ষ্যে বরিশালের গৌরনদী উপজেলার মাহিলাড়া এ এন মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন মাঠকে প্রশস্তের মাধ্যমে মিনি ষ্টেডিয়াম তৈরির পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। পরিকল্পনা অনুযায়ী ইতোমধ্যে মাঠের চারপাশ বর্ধিতকরনের কাজ শুরু করেছে বিদ্যালয় কর্তৃপক্ষ।

এ প্রসঙ্গে বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রণয় কান্তি অধিকারী জানান, ম্যানেজিং কমিটির সভায় মাঠ প্রশস্তকরনের বিষয়ে সদস্যদের সম্মতিক্রমে একটি আধুনিক মাঠ নির্মাণের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ইসাহাক আলী সরদার জানান, একটি ভাল মাঠ পারে একজন ভাল খেলোয়ার তৈরি করতে। এক্ষেত্রে বিদ্যালয় কর্তৃপক্ষের উদ্যেগে ষ্টেডিয়াম তৈরি একটি ভাল উদ্যোগ।

মাহিলাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি সৈকত গুহ পিকলু জানান, পূর্বে গ্রামীণ এলাকায় ছোটবড় মাঠ ছিলো যাতে গ্রামের যুবকেরা বিকাল হলেই বিভিন্ন খেলাধুলায় মগ্ন থাকতো। কালের বিবর্তনে গ্রামীন মাঠগুলো আস্তে আস্তে ঘরবাড়িতে ভরে যাওয়ায় গ্রামে এখন আর খেলার মাঠ নেই। ফলে গ্রাম এলাকার যুবকেরা বিকাল হলেই শহরে উঠে বিভিন্ন জায়গায় আড্ডায় মত্ত থাকে।

তিনি আরও জানান, হতাশাগ্রস্ত যুবকদের মাঝে খেলাধূলার মানসিকতা ফিরিয়ে আনতে মাহিলাড়া এ এন মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন মাঠ প্রশস্তের মাধ্যমে একটি উন্মুক্ত মিনি ষ্টেডিয়াম তৈরির পরিকল্পনা নিয়ে কাজ শুরু হয়েছে। এরই মধ্যে মাঠ প্রশস্তকরনের কাজ সম্পন্যের পথে। এছাড়াও খেলোয়ারদের জন্য সাজঘর, ধারাভাষ্য কক্ষ ও দর্শক গ্যালারী নির্মানের পরিকল্পনা নিয়ে কাজ শুরু করেছি। এ ব্যাপারে তিনি ক্রীড়ামোদি ব্যক্তিদের পরামর্শমূলক সহযোগিতা কামনা করেন।


ফেসবুকে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। Gournadi.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে Gournadi.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

শেয়ারঃ