মন্ত্রিসভায় আসছেন আবুল হাসানাত আব্দুল্লাহ!

মন্ত্রিসভায় রদবদল হতে পারে আওয়ামী লীগের নবনির্বাচিত সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যকে ঘিরে ফের আশায় বুক বেধেছে দক্ষিণাঞ্চলবাসী। কারণ দখিনা আওয়ামী লীগের কর্ণধর সাবেক চিফ হুইপ আবুল হাসানাত আব্দুল্লাহ মন্ত্রিসভায় আসছেন বা আসতে পারেন এমন গুঞ্জন দীর্ঘদিনের।

এরই মধ্যে দলের দায়িত্বশীল মহল থেকে আসা রদবদলের আওয়াজ ফের হাসানাতকে আলোচনায় নিয়ে আসছে। অবশ্য এই নেতা প্রধানমন্ত্রী গুডবুকেও রয়েছেন।

সেক্ষেত্রে ধারনা করা হচ্ছে- হাসানাতের পাশাপাশি বরিশালবাসীর স্বপ্ন এবার পূরণ হতে পারে।

তবে মন্ত্রিসভায় নতুন কারা আসতে পারেন অথবা কবে নাগাদ রদবদল হতে পারে সে বিষয়ে স্পষ্ট কিছুই বলেননি ওবায়দুল কাদের।

প্রধানমন্ত্রী ঘনিষ্ঠ সূত্রগুলো থেকে জানা গেছে- মন্ত্রিসভায় রদবদলের ক্ষেত্রে অপেক্ষামান তরুণ ও নতুন মুখ আসতে পারে। পাশাপাশি রাজনীতিতে পরীক্ষিতদের মূল্যায়ন করা হতে পারে।

সূত্রগুলো বলছে- প্রধানমন্ত্রীর গুডবুকে রয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক খাদ্যমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, সাবেক বাণিজ্যমন্ত্রী কর্নেল (অবসরপ্রাপ্ত) ফারুক খান, দলটির যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক পররাষ্ট্র মন্ত্রী ডা. দীপু মনি।

অপর যুগ্ম সাধারণ সম্পাদক মো. আব্দুর রহমান এবং স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহ এমপিও রয়েছেন গুডবুকে। তবে সবচেয়ে বেশি আলোচনায় রয়েছেন সাবেক যোগাযোগমন্ত্রী আবুল হোসেন।

সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে নিজের পদ ফিরে পাওয়ার পাশাপাশি মন্ত্রিসভায় যুক্ত হতে পারেন তিনি।

আলোচনায় রয়েছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন। তিনি প্রতিমন্ত্রীর দায়িত্ব পেতে পারেন এমন আভাস দিচ্ছে সূত্রগুলো। আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও সাবেক বনমন্ত্রী ড. হাছান মাহমুদও আলোচনায় রয়েছেন।

প্রতিমন্ত্রীর দায়িত্ব পেতে পারেন এমন আলোচনায় রয়েছেন নওগাঁর সংসদ সদস্য ইসরাফিল আলম, সিরাজগঞ্জের সংসদ সদস্য ডা. হাবীবে মিল্লাত, লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য এ কে এম শাজাহান কামাল।

তবে এ বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মন্ত্রিপরিষদে পরিবর্তন আসবে। বহুদিন হলো মন্ত্রিপরিষদে রদবদল হয় না। তবে কারা আসবেন, এটা শুধু প্রধানমন্ত্রী বলতে পারেন। তিনি আরও বলেন, মন্ত্রিপরিষদের নতুন সদস্য কারা হবেন, তা এখন বলা সম্ভব নয়। আকাশে চাঁদ উঠলে সবাই দেখবেন।”


ফেসবুকে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। Gournadi.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে Gournadi.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

শেয়ারঃ