বরিশাল

বরিশালে বৃষ্টিহীন ঈদ : ভিড় বাড়ছে বিনোদন কেন্দ্রে

রাজধানীসহ দেশের অনেক স্থানে পবিত্র ঈদুল আযহা’র দিন বৃষ্টি হলেও বিকেল ৬টা পর্যন্ত কোন বৃষ্টি হয়নি বরিশালে। তবে আকাশে মেঘ আর রোদের খেলা চলছিল সারাদিনেই।

আজ মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সকালে বৃষ্টির ভোগান্তি ছাড়াই বিভিন্ন স্থানে ঈদের জামাত আদায়ের পাশাপাশি পশু কোরবানী দিয়েছেন মহানগরীর ধর্মপ্রাণ মুসুল্লীরা।

তারা জানান, সকালে কোন প্রকার ঝামেলা ছাড়াই আনন্দঘন পরিবেশ ঈদের নামাজ আদায় করেছেন। পরে মহান আল্লাহর উদ্দেশে পশু কোরবানি দিয়েছেন।

এদিকে ঈদ উপলক্ষে বিকেল থেকে বরিশাল নগরীর বিনোদন স্পটগুলোতে ভির বাড়ার খবর পাওয়া গেছে।

বিনোদন কেন্দ্রের কর্মকর্তারা জানিয়েছেন, দুপুরের পর থেকে দর্শনার্থীরা আসা শুরু করেছেন। তবে ঈদের প্রথম দিন হওয়ায় সবাই কম-বেশি ব্যস্ত। আগামীকাল বুধবার থেকে আরো বেশি দর্শনার্থী আসবেন বলে আশা প্রকাশ করেন তারা।

প্রতিবছরের ন্যায় এবারও ঈদের খুশিতে মুখরিত হয়ে উঠতে শুরু করেছে বরিশালের প্রতিটি বিনোদন কেন্দ্র। সে জন্য আগে থেকেই পুরোপুরি প্রস্তুত রয়েছে নগরীর বিভাগীয় প্রত্মতাত্ত্বিক জাদুঘর, বিনোদন কেন্দ্রসহ জেলার একাধিক বিনোদন কেন্দ্র ও দেশের অন্যতম সেরা স্থাপত্যশৈলীর নয়নাভিরাম স্থাপনা এবং পর্যটন এলাকা হিসেবে ব্যাপক পরিচিতি পাওয়া গুঠিয়ার বায়তুল আমান জামে মসজিদ ঈদগাহ কমপ্লেক্স।

ঈদকে সামনে রেখে সাজানো হয়েছে নগরীর বিভাগীয় প্লানেট পার্ক (শিশু পার্ক), কীর্তনখোলা নদী তীরের মনোমুগ্ধকর মুক্তিযোদ্ধা পার্ক, নয়নাভিরাম বঙ্গবন্ধু উদ্যান, গ্রীণ সিটি পার্ক, কীর্তনখোলার তীরবর্তী ত্রিশ গোডাউনস্থ রিভার ভিউ পার্ক ও বদ্ধভূমি, শহীদ কাঞ্চন উদ্যান, প্রকৃতি ঘেরা শহীদ আব্দুর রব সেরনিয়াবাত সেতু, গৌরনদীর শাহী ৯৯ পার্ক, মাধবপাশার দূর্গা সাগর এবং দর্শনীয় পর্যটন কেন্দ্র গুঠিয়ার বায়তুল আমান জামে মসজিদ ও ঈদগাহ কমপ্লেক্স ভবনসহ বিভিন্ন বিনোদন স্পট।


ফেসবুকে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। Gournadi.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে Gournadi.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো পোষ্ট...

Leave a Reply